শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
শ্রমিকদের নিরাপত্তা ও ইনস্যুরেন্সের ব্যবস্থা না থাকায় জনমনে ক্ষোভ ঢাকায় বডিগার্ড নিয়ে ঘোরা মনিরুজ্জামানকে খুলনা থেকে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা পুলিশ সব সময় আপনাদের পাশে আছি থাকবো – ডিসি নজরুল পুলিশী অভিযানে ঘাতক স্বামী গ্রেফতার ॥ হত্যার দায় স্বীকার ঝিনাইদহে গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল প্রদান সাংবাদিক বোরহান উদ্দিন হত্যাকারীদের শাস্তির দাবিতে কোটচাঁদপুরে মানববন্ধন মুজিবনগরে তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত চুয়াডাঙ্গা সদর উপজেলা আনসার-ভিডিপি’র কোভিড-১৯ টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণ র‌্যালী ও আলোচনা সভা ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে উপজেলা রাজস্ব ও নদী রক্ষা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত ঝিনাইদহ হরিণাকুন্ডুতে লালন শাহ গণ গ্রন্থাগারটি মানুষের মাঝে দারুণ সাড়া জাগিয়েছে –

আদিতমারী উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেলো কৃষকের ৬টি ঘর

রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়েছে কৃষকের ৬টি ঘর। আসবাবপত্র সড়াতে গিয়ে আরফিনা বেগম (২৮) নামে এক গৃহবধূ দগ্ধ হয়েছেন।

গতকাল শুক্রবার (২২ জানুয়ারী) দিবাগত মধ্যরাতে আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশহর গ্রামের কৃষক আমিনুর রহমানের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দগ্ধ গৃহবধূ আরফিনা তার পুত্রবধূ।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, মধ্যরাতে হঠাৎ কৃষক আমিনুর রহমানের বাড়ির একটি ঘরে আগুন লাগে। মুহুর্তে তা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আদিতমারী উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রহনা দিলেও ঘনকুয়াশার কারনে অর্ধপথ থেকে ফিরে আসেন। পরিবারের লোকজনের আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এসে ৪০মিনিটের অধিক সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুন থেকে ঘরে আসবাবপত্র সড়াতে গিয়ে গৃহবধূ আরফিনার বাম হাত পুড়ে যায়। তাকে স্থানীয় পল্লী চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে। এ অগ্নিকান্ডে কৃষক আমিনুর রহমানের ৬টি ঘর, ১টি গরু, ৫টি ছাগল, ধান, চালসহ নগদ অর্থ পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ পরিবার। বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারনা করছেন স্থানীয়রা।

আদিতমারী উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার হাবিলদার আব্দুর রহমান বলেন, ঘন কুয়াশার কারনে সময়মত ঘটনাস্থলে গাড়ি পৌছতে পারেনি। এরই মধ্যে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করেছেন বলে মোবাইলে নিশ্চিত করায় ঘটনাস্থলে যাওয়া হয়নি। তাই ক্ষয়ক্ষতির পরিমানও জানা যায়নি।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, অগ্নিকান্ডে কৃষকের গরু-ছাগলসহ সবকিছু পুড়েছে বলে জেনেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে দ্রুত টিন ও শীতবস্ত্রসহ আনুসঙ্গিক সহায়তা দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT