মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে প্রবেশের দায়ে দালালসহ আটক-২৮ ঝিনাইদহের মহেশপুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন এমপি চঞ্চল কালীগঞ্জে মসজিদের ইমামদের আর্থিক অনুদান প্রদান ডিজিটাল বাংলাদেশের নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় ৪ বছরের শিশুর মৃত্যু লক্ষ্যকোটি মানুষের ভালোবাসার মাঝে, সর্বোচ্চ মা’য়ের ভালোবাসা- আলী মুনছুর বাবু চুয়াডাঙ্গায় মুড়ি প্রস্ততকারী মেসার্স ইনসাফ ট্রেডার্সকে জরিমানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন  শেখ নজরুল ইসলাম

সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলায় সড়ক দূর্ঘটনায় ৩টি অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ প্রধান

সিরাজগঞ্জ (সলঙ্গা) থেকে, ফারুক আহমেদঃ

রোগী দেখার মনোভাব নিয়ে যেখানে শোনেন মুমোর্ষ গরীব অসহায় রোগী ও ছিন্নমূল পরিবারের মানুষ। ঠিক সেখানেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ঝাঁপিয়ে পড়েন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। ঠিক তেমনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির উল্লাপাড়া উপজেলা ও সলঙ্গা থানার গণমানুষের নেতা মাওলানা রফিকুল ইসলামের সার্বিক সাহায্যে সহোযগিতায় সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলা সলঙ্গা থানার রামকৃষ্ণপুর ইউনিয়নে রোড দূর্ঘটানায় তিনটি অসহায় গরীব পরিবারে নগদ অর্থ ও অনুদান নিয়ে বট বৃঙ্গের মত পাশে দাড়িয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা। জানা যায় রামকৃষ্ণপুর ইউনিয়নের দবিরগঞ্জ গ্রামের ফজলার ফকিরে ছেলে আজাদ ফকির উনুঁখা গ্রামের শাজহানের আলীর ছেলে শাহাৎত হোসেন ও একুই গ্রামের ফজলার রহমানের ছেলে আব্দুল খালেক গত এক মাস আগে সিরাজগঞ্জ কাশেমপুর মোড় নামক স্থানে সড়ক দূর্ঘটনায় আহত হন। আহতের মধ্যে চিকিৎসারত অবস্থায় ফজলার ফকির মারা যান।

মৃত ফজলার ফকিরের পরিবারের জন্য নগদ পঞ্চশ হাজার টাকা, মাথায় আঘাত প্রাপ্ত মৃত্যু শযার্য় আহত শাহাৎত হোসেন ও ডান পা ভাঙ্গা আব্দুল খালেকে নগদ দশ হাজার করে টাকা রোগীদের চিকিৎসা ব্যয় বহনের পাশাপাশি নিয়েমিত ভাবে তাঁদের খোঁজ নেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর দলীয় আমির ডাক্তার শফিকুর রহমান। তার পক্ষে নগদ অর্থসহ অনুদান প্রদান করেন সিরাজগঞ্জ জেলা জামাতের আমির মাওলানা শাহিনূর আলম। গত বুধবার সংগঠনটির নেতা কর্মীরা রামকৃৃষ্ণপুর ইউনিয়নের গরীব ও অসহায় রোগীদের বাড়ি বাড়ি গেয়ে চিকিৎসা ব্যয় বহনের পাশাপাশি নিয়মিত তাঁদের খোঁজ খবর নেন।

এই সময় নগদ অর্থ পেয়ে খুশি ভুক্ত ভুগিদের পরিবার তারা এই অর্থ পেয়ে বাংলাদেশ জামায়াত ইসলামীর সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের দীর্ঘ আয়ু দোয়া ও উত্তর উত্তর উন্নতি কামনা করেছেন। তারা আরো এই প্রতিনিধিকে বলেন, অন্ততো পক্ষে কিছুটা হলেও এই টাকা দিয়ে আমরা চিকিৎসা চালাতে পারবো ইনশল্লাহ।

এই সময় নগদ অর্থ অনুদান অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রামকৃষ্ণপুর ইউনিয়নের সভাপতি দলীয় মনোনয় প্রত্যর্শী রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী প্রভাষক জনতা শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর আমির মাওরানা শাহিনূর আলম। তিনি তার বক্ত্যেবে বলেন, ইসলামের দৃষ্ট কোন থেকে এক মুসলমান অপর আর এক মুসলমানের প্রতি পাঁচটি হক রয়েছে তার মধ্যে একটি হলো রোগী দেখতে যাওয়া। তাই বন্ধু বান্ধদের কেহ অস্থ্য হলে তাকে দেখতে সুন্নাত। সেই দৃষ্টকোণ থেকে সওয়াবের আশায় আমরা আমাদের দল বাংলাদেশ জামায়াতে ইসলামির পক্ষে থেকে সাড়া বাংলাদেশে যেখানেই শুনি রোড দূর্ঘটনা রোগী, এতিম অসহায় গরীব ছিন্নমূল মানুৃষ আছে সেখানেই কিছু হাদিয়া নিয়ে ঝাঁপিয়ে পড়ি। তিনি মৃত পরিবারসহ আহতের পরিবারকে গভীর সমবেদনা ও মহান আল্লাহ তা’আলার উপর দর্জ ধরার আহব্বান জানিয়েছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নায়েবে আমির মাওলানা আব্দুস ছালাম, সলঙ্গা থানা জামায়াতে ইসলামী আমির হোসাইন আহম্মদ, সেক্রেটারী রাশিদুল ইসলাম, বীর মুক্তি যোদ্ধা খ, ম তৌহিদুর রহমান, বায়তুল মাল ও শ্রমিক কল্যানের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী কাওসার আযম, সেক্রেটারী শফিকুল ইসলাম, সলঙ্গা থানার শিবিরের সভপতি আবু বকর সিদ্দিক,সেক্রেটারী শরিফুল ইসলাম প্রমখ। ফারুক আহমেদ সলঙ্গা/সিরাজগঞ্জ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT