শনিবার, ০৮ মে ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

শিরোনাম
বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করি- জুয়েল চেয়ারম্যান কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইফতার বিতরণ মেহেরপুরের আমঝুপি গ্রামে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়াডাঙ্গায় গাঁজাসহ আটক ৩, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা ঝিনাইদহে ভারত ফেরত ১৪৭ বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে কর্মহীন পরিবারের বাড়ীতে বাড়ীতে ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একদল যুবক চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের নগত অর্থ বিতরণ চুয়াডাঙ্গায় পূর্ব বিরোধের জেরে আ’লীগ কর্মী নজরুলকে কুপিয়ে জখম, আটক-১ ঝিনাইদহে বাম জোটের মানববন্ধন অনুষ্ঠিত

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারঃ আত্রাইয়ে স্বপ্নের ঘর পাচ্ছেন ১৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার

আত্রাই (নওগাঁ) থেকে, রুহুল আমিন:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে নওগাঁর আত্রাইয়ে ১৭৫ অসহায় ভূমিহীন, গৃহহীন, প্রতিবন্ধি, স্বামী পরিত্যক্তা, অতিশয় বৃদ্ধ, ভিক্ষুক ও দুঃস্থ পরিবার পাচ্ছেন নিশ্চিত আবাসস্থল নিজের বাড়ী। পর্যায়ক্রমে এসব বাড়িতে বিদ্যুৎ, পানি ও খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধার ব্যবস্থা হবে। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় বর্তমানে আত্রাই উপজেলার ৫টি ইউনিয়নে এসব বাড়ির নির্মাণ কাজ চলছে। এর মধ্যে কালিকাপুর ইউনিয়নের মদনডাঙ্গায় ১০টি, হাটকালুপাড়া ইউনিয়নের হাট মোজাহারগঞ্জে ৬টি, ভোঁ-পাড়া ইউনিয়নের তিলাবদুরীতে ১২টি, শাহাগোলা ইউনিয়নের রসুলপুরে ৬৩টি ও পাঁচুপুর ইউনিয়নের মধুগুড়নইয়ে ৮৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এসব বাড়ির মালিকানা পাচ্ছেন। এতে প্রতি পরিবারের জন্য ২ শতক জমির উপর বারান্দা, রান্নাঘর ও টয়লেটসহ টিনশেডের ২টি করে আধা-পাকা ইটের ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য বরাদ্দ ধরা হয়েছে ১লক্ষ ৭১ হাজার টাকা।
সরকারী খাস জমিতে বাস্তবায়নাধীন এ প্রকল্পে তালিকাভূক্ত ১৭৫ জন ভূমিহীন ও গৃহহীনদের নামে আগামী ২৩ জানুয়ারির মধ্যে জমির মালিকানা দলিল হস্তান্তর করা হবে বলে আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম জানান। তিনি আরোও জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে ৫সদস্যের একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি এ প্রকল্পের সার্বিক তদারকির দায়িত্ব পালন করছেন। ডিসেম্বর মাসে এ প্রকল্পের কাজ শুরু করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ চলছে। ২-১ দিনের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করে আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে উদ্ভোধনের পর অসহায় ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের বাড়ি বুঝিয়ে দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT