বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৫৫ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৩ জানুয়ারী ১৩৪টি পরিবারের মাঝে জমি ও বাড়ীর দলিল হস্তান্তর করা হবে

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সংক্রান্ত প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেসব্রিফিংয়ে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
এ সময় তিনি উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ভূমিহীন পরিবারকে ২ শতাংশ জমি ও বাড়ী নির্মাণ করে দেয়া হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারী একযোগে সারাদেশে জমি ও বাড়ি প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। ওইদিনে চুয়াডাঙ্গার চার উপজেলায় ১ হাজার ১৩১টি পরিবারের মধ্যে ১৩৪টি পরিবারকে জমি ও বাড়ির দলিল হস্তান্তর করা হবে। আগামী ২৩ জানুয়ারী জেলায় প্রাথমিকভাবে ১৩৪ টি পরিবারে মাঝে ২ শতাংশ করে জমি ও বাড়ী হস্তান্তর করা হবে। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে আরো ৯ হাজার ৯৫৪টি পরিবারকেও বাড়ি করে দেয়া হবে। এছাড়াও যাদের জমি আছে ঘর নাই, তাদেরকেউ ঘর নির্মাণ করে দিবে সরকার। মুজিববর্ষেই সেগুলো বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, সহকারী কমিশনার হাবিবুর রহমান ও জান্নাতুল ফেরদৌস এবং স্থানীয় গণ্যমাধ্যকর্মীরা।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি