বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন

শিরোনাম

ব্যবসা ও নারী নির্যাতন প্রতিরোধের বিষয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

মুজিব থেকে সোহাগ মন্ডলঃ

ডিজিটাল তথ্য সেবা জনগণের কাছে পৌঁছে দিতে মুজিবনগর তথ্য আপা’র উঠান বৈঠক অব্যহত রয়েছে। শেখ হাসিনার বার্তা নারী পুরুষ সমতা” এ স্লোগান নিয়ে বিভিন্ন গ্রামে উঠান বৈঠক ও বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় বার্তা পৌঁছে দিচ্ছেন তথ্য আপা’র কর্মীরা।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১১ টার সময় যতারপুর গ্রামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মুজিবনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাজুল ইসলাম তিনি বলেন

শুধুমাত্র তথ্যের অভাবে অনেক কিছুই করার ইচ্ছা থাকলেও সম্ভব হয়না । আর এই তথ্য আপা এটা হচ্ছে আমার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে তথ্য আপার সাথে আমাদের অনেকটাই দায়বদ্ধতা আছে নারীর ক্ষমতায়ন নারী নির্যাতন পুরুষের পাশাপাশি নারীরাও যে অনেক কিছু করতে পারে ঘরে বসেই বা বাড়িতে থেকেই বিভিন্ন ধরনের ব্যবসা আছে যেগুলো করে আপনাদের সংসারের আয় করতে পারবেন আপনার একটি পরিবার যদি উন্নত হয় তাহলে একটি মহল্লা উন্নত হবে তারপর একটি গ্রাম এভাবেই পুরো দেশটি পরিবর্তন হয়ে যাবে সেই সাথে আপনারা নারী নির্যাতনের বিষয়টিও খেয়াল রাখবেন যেকোনো ধরনের নারী নির্যাতন ও নারী সহিংসতার থেকে রুখে দাঁড়াতে হবে যদি প্রয়োজন হয় আপনারা মেম্বারদের সহযোগিতার মাধ্যমে তথ্য আপার কাছে আসবেন আমরা আপনাদের সব ধরনের সহযোগিতা করব ।

তথ্য আপা খন্দকার তানিয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন
মহাজনপুর ইউনিয়নের ইউ.পি সদস্য নুরুল ইসলাম, মুজিবনগর সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সাইদুর রহমান, সেচ্ছাসেবক লীগের ওয়ার্ড সভাপতি ফারুক ইসলাম সহ তথ্যসেবা সহকারী আরজিনা খাতুন ও শান্তনা আক্তার এবং অফিস সহায়ক আমিরুল ইসলাম।
মহাজনপুর ইউনিয়নের যতারপুর গ্রামে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ।

উঠান বৈঠকের আলোচ্য বিষয় ছিলো ব্যবসা এবং নারী নির্যাতন প্রতিরোধ সম্পর্কিত আলোচনা। উঠান বৈঠক শেষে উঠান বৈঠকে অংশগ্রহণকারী মহিলাদেরকে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি