বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে মাদ্রাসা সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

শেরপুর জেলা প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও দাখিল মাদ্রাসার সভাপতি ওমর আলীর বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও নিয়োগ বাণিজ্যে অভিযোগ উঠেছে ।

তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার পোড়াগাঁও দাখিল মাদ্রাসায় গত ২০১৯ সালে ১ জন সহ-সুপার ও ২০২০ সালে ৩ জন কর্মচারী নিয়োগের অর্থসহ প্রতিষ্ঠানের প্রায় চার একর জমির ইজারার আনুমানিক ২০ লাখ টাকা পোড়াগাঁও দাখিল মাদ্রাসার ম্যনেজিং কমিটির সভাপতি ওমর আলী ক্ষমতাবলে এলাকাবাসীর পরামর্শ ছাড়াই মাদ্রাসার কোন উন্নয়ন না করে তা আত্মস্ত করেছে।

এছাড়াও অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির আর ২ মাস মেয়াদ থাকায় ভারপ্রাপ্ত সুপার মন্জুর মাওলার সহায়তায় গোপনে সভাপতি অর্থের বিনিময়ে মাদ্রাসার সুপার নিয়োগের চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করেন সচেতন মহল। বর্তমানে মাদ্রাসার বেহাল দশা এবং নানা অনিয়ম,দূর্নিতি ও স্বজন প্রীতির জন্য মাদ্রাসা কমিটির সভাপতির অপসারণসহ তদন্তপূর্বক ব্যবস্থা নিতে ইউএনও বরাবর অভিযোগ করেছেন এলাকাবাসী।

এ বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার জমিদাতা প্রতিনিধি বেলাল হাসান ও সাবেক ইউপি মেম্বার মুনছর আলী বলেন, মাদ্রাসা কমিটির সভাপতি ওমর আলী প্রভাব খাটিয়ে বহিরাগতদের কমিটিতে রেখে নিজ ছেলে ও ছেলের বউকে চাকরী দেয়াসহ আর্থিক অনিয়ম, দূর্নীতি করলেও দেখার কেউ নেই। অভিভাবক ও এলাকাবাসী তার প্রতি ক্ষুব্ধ। আমরা তার অপসারণসহ তদন্তপৃর্বক বিচার দাবী করছি।

এব্যাপারে জানতে চাইলে মাদ্রাসার সভাপতি ওমর আলী তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, আমি এসবের সাথে জড়িত নই।

এ বিষয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুম গত ১৩ জানুয়ারী সুপার নিয়োগ স্থগিত করে অভিযোগ খতিয়ে দেখা হবে মর্মে সংশ্লিষ্টদের নামে পত্র প্রেরণ করেছেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি