শুক্রবার, ১৪ মে ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
ঝড়-বৃষ্টিতে ম্লান হতে পারে ঈদ আনন্দ ঈদ উদযাপন যেন সংক্রমণ বাড়ার উপলক্ষ না হয়: প্রধানমন্ত্রী মেহেরপুরের গাংনীতে মাংসের দােকান উচ্ছেদ করলেন মেয়র আহম্মেদ আলী ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন গাংনীতে দােকানদারের হামলায় বাবা-মেয়ে আহত ঝিনাইদহের কোটচাঁদপুরে বজ্রপাতে গৃহবধু শেফালীর মৃত্যু কুষ্টিয়া মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার খাইরুল আলম মুজিবনগরে সিডিপি‘র স্পান্সার শিশুদের মধ্যে খাদ্য সামগ্রী উপহার প্রদান গাংনীতে খাদ্য অনপোযুগী পঁচা চাল নিয়ে চালবাজি, মােটরশ্রমিকদের তােপের মুখে চাল বিতরণ বন্ধ চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান

জীবননগরে ভুমিহীন-গৃহহীনদের নির্মাণধীন ঘর পরিদর্শন করলেন- এমপি টগর

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধ:

জীবননগর উপজেলার ঘোষনগর ও সেনেরহুদা গ্রামের ভুমিহীন, গৃহহীন হতদরিদ্রদের মাঝে মুজিব শতবর্ষের প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। রবিবার বেলা ১২টায় ঘোষনগর গ্রামের নির্মাণাধীন ঘর পরিদর্শন শেষে উথলী সেনেরহুদা গ্রামে নির্মাণাধীন ঘর পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে হাজী আলী আজগার টগর এমপি বলেন- আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশটা; আজকে উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। তার বড় একটা কৃতিত্ব যাদের ঘর নেই, যাদের আশ্রয় নেই ও যাদের ভূমি নেই, তাদেরকে আজকে মাননীয় প্রধানমন্ত্রী সারা বাংলাদেশে একযোগে ঘর করে দিচ্ছেন। এর মধ্যে আমাদের জীবননগর উপজেলায় ১৮টি ঘর নির্মাণ করা হচ্ছে। যে সমস্ত হতদরিদ্র মানুষ এই ঘর পেয়েছে তারা আজ খুশি হয়ে দু’হাত তুলে আমার নেত্রীর জন্য দো’আ করছে।
তিনি আরো বলেন, দুইরুম বিশিষ্ঠ এট্রাষ্ট বাথরুম ও কিচেনসহ ১লাখ ৭১ হাজার টাকায় কি চমৎকার ঘর পাচ্ছে। আতীতে আনেক সরকার ক্ষমতায় ছিলো; তারা কখনোই এ সমস্ত হতদরিদ্র মানুষের কথা চিন্তা করে নি। চিন্তা করেছে একমাত্র বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আমাদের স্বধীন রাষ্ট্র দিয়েছে তিনি যদি বেঁচে থাকতেন তাহলে আমরা অনেক আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হতে পারতাম। ৭৫’র বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে আমরা অনেক পিছিয়ে গেছি। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্তু বঙ্গবন্ধুর চিন্তা চেতনাকে অনুসরণ করে আজকে বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে। আমি ব্যক্তিগতভাবে আমার নির্বাচনী এলাকার জীবননগরে ২টি ঘর দিয়েছি ও দামুড়হুদায় আরো ৪টি ঘর দিচ্ছি। আমরা চাই সমাজে যারা বিত্তবান আছে তারাও হতদরিদ্র মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রীর মহতি উদ্দ্যোগে সামিল হই।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনসুর বাবু, জীবননগর উপজেলা পষিদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু মোহাম্মদ আব্দুল লতিফ অমল, উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মোবারক হোসেন প্রদীপ, উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন ফরজ, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুস শুকুর প্রমুখ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, জীবননগর উপজেলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের ৩’শ ৬৬ জনের তালিকা “ক”শ্রেণীর অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়াও ১থেকে ১০শতাংশ জমি আছে ঘর নেই এমন ব্যক্তির তালিকায় ৩হাজার ৩’শ ২১জনের নাম “খ”শ্রেণীর অন্তর্ভুক্ত রয়েছে। পর্যায়ক্রমে তালিকায় অন্তর্ভুক্ত সকল হতদরিদ্র পরিবারকে ঘর দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT