বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৩৬ অপরাহ্ন

শিরোনাম
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ৫ সিদ্ধান্ত আলমডাঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুটির সাথে ট্রাক্টরের ধাক্কায় চালক নিহত চুয়াডাঙ্গায় অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে লাখ টাকা খোয়ালেন গরু ব্যাপারী নজরুল চুয়াডাঙ্গায় অবৈধ বালু উত্তোলনে হুমকীতে বাগান ও আবাদী জমি সড়ক তুমি কার! এটা দেখবে কে? উপজেলা প্রকৌশলী জানেন না সড়ক কার! গাংনীতে আগুনের লেলিহান শিখায় কৃষের বসতবাড়িসহ আসবাপত্র পুড়ে ছাই ঝিনাইদহে ফেন্সিডিল-গাঁজাসহ চুয়াডাঙ্গার আন্দুলবাড়ীয়ার হাজেরা ও বিউটি আটক দর্শনা কেরু এ্যান্ড কোম্পানীতে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োজন প্রাপ্তদের অবস্থান কর্মসুচি -মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ ইউপি নির্বাচনে দলীয় নমিনেশন পাওয়ার আগেই নৌকা প্রতীক ব্যবহার চুয়াডাঙ্গায় পুলিশ সুপারের মধ্যস্থতায় আছমিনা খাতুন ফিরে পেল তার সুখের সংসার

মুজিবনগর ইমিগ্রেশন চেকপোস্টের সম্ভাব্যতা যাচাই

মুজিবনগর থেকে, সোহাগ মণ্ডল:

মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে স্বাধীনতা সড়ক (মুজিবনগর-কোলকাতা) হচ্ছে। দু’দেশের মধ্যে চলাচলের জন্য ইমিগ্রেশন চেকপোস্টসহ প্রয়োজনীয় স্থাপনা নির্মানে সম্ভাব্যবতা যাচাই করা হচ্ছে।

রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা ও ইমিগ্রেশনের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে স্বরাষ্ট্র, পরারাষ্ট্র ও এনবিআর, স্থলবন্দর কর্তপক্ষের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল মুজিবনগর ইমিগ্রেশন চেকপোস্ট স্থাপনের সম্ভাব্যতা যাচাই করেছেন।

পরিদর্শন শেষে অতিরিক্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ সাংবাদিকদের বলেন, স্বাধীনতা সড়কটি আছে তা উন্নয়ন করা হবে। অপরদিকে এখানে একটি ইমিগ্রেশন চেকপোস্ট স্থাপন করা হবে। মুজিবনগরের ঐতিহাসিক মূল্যের কথা চিন্তা করেই এখানে আমরা ইমিগ্রেশন চেকপোস্ট নির্মানের চেষ্টা করছি। ভবিষ্যতে এখানে স্থলবন্দর স্থাপনের সম্ভাব্যতাও যাচাই করা হচ্ছে।

পরিদর্শন দলে আরও উপস্থিত ছিলেন ইমগ্রেশন বিভাগের যুগ্ম সচিব এএসএম জাকির হোসাইন, স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল মজুমদার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব দিন মহাম্মদ ইমাদুল হক, জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব আক্তার হোসাইন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি সচিব ইত্তেখার আহমেদ।

এদিকে পরিদর্শন দলের সদস্যদের সাথে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মুনছুর আলম খানসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ ভারতের হৃদয়পুর দিয়ে তৎকালিন বৈদ্যনাথতলা তথা মুজিবনগরে এসে শপথ গ্রহণ করেছিলেন। ওই সড়কটি স্বাধীনতা সড়ক নামকরণ করা হয়েছে। মুজিবনগর থেকে কোলকাতায় এ সড়ক দিয়ে চলাচল করবে দু’দেশের মানুষ। আগামি মার্চে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী উদ্বোধন করার সিদ্ধান্ত রয়েছে। সড়কটি উন্নয়নের জন্য সম্প্রতি সড়ক কার্যক্রম পরিদর্শন করেছেন এলজিআরডি মন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT