রবিবার, ০৯ মে ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

শিরোনাম
বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে ধারণ করি- জুয়েল চেয়ারম্যান কুষ্টিয়ায় সেফটি ট্যাংকের ভিতরে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু ঝিনাইদহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইফতার বিতরণ মেহেরপুরের আমঝুপি গ্রামে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়াডাঙ্গায় গাঁজাসহ আটক ৩, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা ঝিনাইদহে ভারত ফেরত ১৪৭ বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে কর্মহীন পরিবারের বাড়ীতে বাড়ীতে ইফতার সামগ্রী পৌঁছে দিলেন একদল যুবক চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের নগত অর্থ বিতরণ চুয়াডাঙ্গায় পূর্ব বিরোধের জেরে আ’লীগ কর্মী নজরুলকে কুপিয়ে জখম, আটক-১ ঝিনাইদহে বাম জোটের মানববন্ধন অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও অভিষেক

স্টাফ রিপোর্টার:

সারা পৃথিবীর চালিকাশক্তি হলো শ্রমিক। শ্রমিক ছাড়া কোন মিল-কলকাখারা চলেনা, কোন উৎপাদন হয়না। চাকা না ঘুরলে সারা পৃথিবীতে সবকিছু অচল হয়ে থাকবে। কথাগুলো বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। গতকাল আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কমিটির শপথ গ্রহন ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত শ্রমিকদের উদ্যেশ্য করে বলেন, শ্রমিকদের ভিতর অনেক কোন্দল ও সমস্যা আছে। আপনারা আপানদের সমস্যাগুলো মিটিয়ে ফেলুন। আপনাদের শ্লোগান হবে- ‘শ্রমিক ঐক্য এক সাথে কাজ করেতে হবে’। মনে রাখতে হবে শ্রমিকরা এ দেশের চালিকাশক্তি। আপনাদের কেউ মূল্যায়ন করুক বা না করুক আপনারা কিন্তু চালিকাশক্তি। প্রতিটা প্রতিষ্ঠানের মালিকদের উচিৎ শ্রমিকদের মূল্যায়ন করা। প্রধান অতিথি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি শ্রমিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা দেশের স্বার্থে এবং মানুষের জন্যে রাতদিন হাড়ভাঙা পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা মানুষের জন্য যে সেবা দিয়ে যাচ্ছেন সেটা অতুলনীয়।
গতকাল শুক্রবার সকাল ১০ টায় চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহন ও অভিষেক অনুষ্ঠান দুই ভাগে বিভক্ত করা হয়। চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পীর সভাপতিত্বে প্রথমপর্বে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আজগর আলী। এরপর নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা। পরে চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী নবনির্বাচিত কমিটির সকল সদস্যকে শপথবাক্য পাঠ করান।
চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির সভাপতি মুনতাজ আলীর সভাপতিত্বে দ্বিতীয় পর্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, চুয়াডাঙ্গা জেলা ট্রাক মলিক গ্রুপের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লাভলু, জাতীয় শ্রমিকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আফজাজুল হক বিশ্বাস, জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পারিচালনা করেন চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন অর রশিদ।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সহকারী নির্বাচন কমিশনার অ্যাড. মনোয়ার হোসেন সরুজ, অ্যাড. আবুতালেব বিশ্বাস, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসরাম, জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-সভাপতি আব্দুস সালামসহ শ্রমিক লীগ, আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনেয়ন অন্যান্য নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT