বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৯:০২ অপরাহ্ন

জীবননগরে মেয়র পদে ৫, সংরক্ষিত কাউন্সিলর-৮ ও কাউন্সিলর পদে-৪৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধ:

নির্বাচন কমিশন কর্তৃক জীবননগর পৌরসভা নির্বাচনে তফসিল ঘোষণা অনুযায়ী ১৪ ফেব্রুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ১৭ জানুয়ারী, যাচাই-বাছায় ১৯ জানুয়ারী ও প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারী। উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার এসএম মুনিম লিংকন ৪ জানুয়ারী গণ বিজ্ঞপ্তি জারির পর পরই মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার নির্বাচন অফিস থেকে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে-৪৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
নির্বাচনে মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম, বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন, পৌর বিএনপির সভাপতি শাজাহান কবির, পৌর যুবদলের আহবায়ক কাউন্সিলর হযরত আলী ও সতন্ত্র প্রার্থী খোকন মিয়া মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
সংরক্ষিত ওয়ার্ড-১ কাউন্সিলর পদে পিয়ারা বেগম ও মাহফুজা পারভীন। সংরক্ষিত ওয়ার্ড-২ কাউন্সিলর পদে পরিছন বেগম, খালেদা আলম ও কাত্যয়নী রাণী ভক্ত। সংরক্ষিত ওয়ার্ড-৩ কাউন্সিলর পদে রিজিয়া বেগম, শাহানারা খাতুন ও রেখা খাতুন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে রেজাউল বিশ্বাস, আপিল মাহমুদ ও আপেল মাহমুদ। ২নং ওয়ার্ডের সাইদুর রহমান ও শেখ জয়নাল আবেদীন। ৩নং ওয়ার্ডে কামরুজ্জামান, খোকন, রফিকুল ইসলাম, ইয়াদুল ইসলাম, শাহাজামাল উদ্দীন, আশাদুল ইসলাম, আতিয়ার রহমান ও ইলিয়াস হোসেন। ৪নং ওয়ার্ডে মোঃ বিল্লাল হোসেন, কামরুজ্জামান, আব্দুর রশিদ, কামাল উদ্দীন ও সোয়েব আহমেদ। ৫নং ওয়ার্ডে খন্দকার আলী আজম, জামাল হোসেন ও আনারুল ইসলাম। ৬নং ওয়ার্ডের আবুল কাসেম, কাজী নাসির ইকবাল ঠান্ডু, সাজু আহমেদ, মুরাদ হোসেন ও আল মামুন রনি। ৭নং ওয়ার্ডে নূর ইসলাম, রবিউল ইসলাম, আকতারুজ্জামান, আব্দুল লতিফ ও ওয়াসিম রাজা। ৮নং ওয়ার্ডে আশরাফ হোসেন, হায়দার আলী, শহিদুল ইসলাম, জসিম হোসেন, আল মামুন ও কামাল হোনে কাজল। ৯নং ওয়ার্ডের জহুরুল ইসলাম, চাঁদ আলী বিশ্বাস, মতিয়ার রহমান, আশাদুল হক, শুকুর আলী ও আফতাব উদ্দীন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
নির্বাচন আফিস জানায়, জীবননগর পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০হাজার ৮’শ ২৭জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১০হাজার ১’শ ৩৩জন ও মহিলা ভোটার ১০হাজার ৬’শ ৯৪জন।
উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার এসএম মুনিম লিংকন জানান, পৌরসভা নির্বাচনকে অবাদ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে উপজেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালাবে। সম্ভব্য প্রার্থীদের নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগ পেলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT