শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

চাকরীর পিছনে না ছুটে সফল উদ্যোক্তা হবার চেষ্টা করুন-এমপি ছেলুন

আলমডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধ:

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের আওতায় সিআইজি সদস্যদের মাঝে বিভিন্ন প্রদর্শনীয় উপকরণ বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে আলমডাঙ্গা প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যেগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, “আমরা চাকুরীর পিছনে না দৌঁড়ে নিজের অল্প অর্থের একজন বড় উদ্যেক্তা হতে পারি। বাংলাদেশ সরকারের দেওয়া প্রণোদনায় আজ শিক্ষিত বেকার না থেকে প্রাণী সম্পদ বিভাগের প্রণোদনার মাধ্যমে সমাজে একজন বড় উদ্যেক্তা হওয়া সম্ভব।
আমাদের দিনের সাথে পাল্লা দিয়ে দুধ, ডিম, মাংসের চাহিদা বাড়ছে। এ চাহিদার কারণেই আমাদের দেশে বিভিন্ন প্রজাতির হাঁস, মুরগি, গরু, ছাগলসহ বিভিন্ন প্রাণী পালন করা হচ্ছে। এসব পালনের জন্য আমাদের সমাজে অনেক তরুণ ও গৃহিনীসহ আর্থিকভাবে সাবলম্বি হচ্ছে। তিনি বলেন, শিল্প-বাণিজ্য হিসাবে যেভাবে পোশাকসহ বিভিন্ন পণ্য বিদেশে রপ্তানি করা হচ্ছে, একদিন এই বাংলাদেশ থেকে মাছ, মাংস, ডিম রপ্তানি করা হবে। আপনার চাকুরির পিছনে না ছুটে একজন সফল উদ্যেক্তা হন। মাননীয় প্রধানমন্ত্রী যুব সমাজকে উদ্যোক্তা হতে আহবান জানাচ্ছেন। প্রাণী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা: গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার লিটন আলি, আলমডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ভাইসচেয়ারম্যান সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লিপু মোল্লা, পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন, আলমডাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহিদ সরওয়ার্দী, সরকারী কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট কৃষিবিদ গোলাম সরোয়ার মিঠু, আলমডাঙ্গা থানার তদন্ত কর্মকর্তা মাসুদুর রহমান, পৌর আওয়ামী যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, কুমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ পিন্টু, বেলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান চঞ্চল, সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক, ছাত্রলীগ নেতা হাসান, সাকিব, রকি প্রমূখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT