বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম

কার্পাসডাঙ্গা বাজারে ডি,সি,আর,না পাওয়ায হতাশায় অনেকে:জেলা প্রশাসকের সু-দৃষ্টি কামনা

হুমায়ুন কবির, কার্পাসডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

দামুড়হুদার ঐতিহ্যবাহী কার্পাসডাঙ্গা বাজরের বেশ কিছু গরীব ক্ষুদ্র ব্যবসায়ী একাধীকবার আবেদন করেও ডি,সি,আর, না পাওয়ায় হতাশায় ভুগছে বলে জানা গেছে।
সুত্রে জানা গেছে, কার্পাসডাঙ্গা বাজারে শত শত পাকা দোকান ঘর রয়েছে যাদের বেশীরভাগই প্রভাব শালী ও অব্যবসাদার, সরকারী হাট চান্দিনার প্রবেশ পথসহ অলিগলি ডি,সি,আর দেওয়ায় বর্তমানে হাটবসার জায়গা নেই সড়কে হাট বসে। মাথাভাঙা পত্রিকার বিক্রয় প্রতিনিধি সাহাবুল বলেছে দীর্ঘ দিনযাবত ডি,সি,আর নবায়ন করে যাচ্ছি কিন্ত জমি বুঝে পাচ্ছি না।
ভুমিহীন পরিবার কদবানুর আভিযোগ সে তার বসত ভিটাও আঙ্গিনায় দুইটি দোকান ঘরের জন্য স্থায়ী বন্দোবস্ত ও একসনা ডি,সি,আর’র আবেদন ২০১১, ২০১৮,২০২০ সালসহ একাধীকবার চেষ্টা করেও ডিসিআর পান নি।
নাম প্রকাশে অনইচ্ছুক বেশ কিছু ব্যক্তি তারা নাপিতের দোকান, কাঠ মিস্ত্রী, চা বিক্রেতাসহ ক্ষুদ্র ব্যবসায়ী তাদেরও একই অভিযোগ তারা ১০ থেকে ১২ বছর যাবত একাধীকবার আবেদন করেও ডি,সি,আর নিয়ে বৈধ্য হতে পারছে না। কিন্ত সেই দাগে অনেকে ডি,সি,আর নিয়েছে প্রভাব শালী দোকানদাররা। ভুমিহীন, গরীবরা যাতে ব্যবসা করে সুন্দরভাবে জীবনযাপন করতে পারে তার জন্য তদন্ত পূর্বক ডি,সি,আর দেওয়ায় ব্যবস্থা করতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের আশুহস্তক্ষেপ কামনা করেছে অসহায় দোকানদারসহ সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি