বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:১১ অপরাহ্ন

দর্শনা থানা সীমান্তে বিজিবি ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে

দর্শনা থেকে, আলমগীর কবিরঃ

চুয়াডাঙ্গা জেলা দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন সীমান্ত চাকুলিয়া গ্রামে মাঠে অভিযান চালিয়ে ১ কেজি ৫০ গ্রাম ওজনের (৯০ ভরি) ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (১২ই জানুয়ারি) বিকালে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি জানায়, সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি’র সার্বিক তত্ত্বাবধানে ফুলবাড়ি বিওপি’র বিশেষ টহলদল সুবেদার শহিদুর রহমান ও নায়েব সুবেদার আঙ্গুর ভূঁইয়ার নেতৃত্বে গতকাল মঙ্গলবার বেলা আনুমানিক ৩টা ৩০ মিনিটের সময় দামুড়হুদা উপজেলার চাকুলিয়া গ্রামের ঘবের মাঠ নামক স্থানের একটি বাঁশবাগানে অভিযান পরিচালনা করে৷ অভিযানকালে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি বস্তা তল্লাশি করে উদ্ধার করা হয় ৯টি স্বর্ণের বার৷ উদ্ধারকৃত এসব স্বর্ণের আনুমানিক মূল্য ৭০ লক্ষ ২০ হাজার টাকা।

এ সংক্রান্তে বিজিবি’র পক্ষ থেকে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি।

উল্লেখ্য, দামুড়হুদা উপজেলার নাস্তিপুর কামারপাড়া সীমান্তের কিছু অংশে কাঁটাতারের বেড়া না থাকায় খুব সহজে ওই সীমান্তে দিয়ে স্বর্ণ এবং মাদকদ্রব্য পাচার করে চোরাকারবারিরা। ছোট্ট একটি খালের এক পাশে বাংলাদেশ এবং অপর পাশে ভারত হওয়ার সুযোগটি খুব ভালো করেই কাজে লাগাচ্ছে চোরাকারবারি সিণ্ডিকেট। যদিও বিজিবি সদস্যরা ওই সীমান্তে কঠোর নজরদারি রাখছে তারপরেও তাদের চোখ ফাঁকি দিয়ে নানা কৌশল অবলম্বন করে প্রতিনিয়ত পাচার করা হচ্ছে স্বর্ণ, রৌপ্য এবং নিয়ে আনা হচ্ছে মাদকদ্রব্য ফেন্সিডিল ও গাঁজা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি