মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় মেয়াদোত্তীর্ণ ওষুধ-লাইসেন্সের সাথে দোকানের নামের অমিলসহ বিভিন্ন অপরাধে জরিমানা

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গায় বিভিন্ন ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।  সোমবার বেলা ৪ টার দিকে চুয়াডাঙ্গা শহরের সদর হাসপাতাল সড়ক ও একাডেমী মোড়ে এ অভিযান চালায় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান। এ সময় মেয়াত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ও লাইসেন্সের সাথে ফার্মেসির মিল না থাকা এবং মাস্ক ব্যবহার না করার অপরাধে ফার্মেসী মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে,  সোমবার বেলা ৪ টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মখর্তা ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে বাংলাদেশ ঔষাধালয়ে অভিযান চালায়। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ওষুধ আইন ১৯৪০ এর ১৮ ও ২৭ ধারায় প্রতিষ্ঠান মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় সদর হাসপাতাল সড়কের মেসার্স নিউ মেডিকেল হলে অভিযান চালানো হয় এবং মাস্ক ব্যবহার না করার অপরাধে প্রতিষ্ঠান মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, একইদিন চুয়াডাঙ্গা শহরের একাডেমি মোড়ে ইন্ডিয়া হারবাল চেম্বারে অভিযান চালানো হয়।
এ সময় প্রতিষ্ঠানের লাইসেন্সের সাথে দোকানের নামের মিল না থাকার অপরাধে প্রতিষ্ঠান মালিককে উপরউল্লেখিত ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। ইন্ডিয়া হারবাল চেম্বারের লাইসেন্সে লেখা আছে ইডেন ইউনানি ঔষধালয়। ভ্রাম্যমাণ আদালতের সহযোগীতায় ছিলেন পেশকার সোবহান আলী ও অফিস সহায়ক আরমান আলী। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক মুহাম্মদ সাদিকুর রহমান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT