বুধবার, ১৬ Jun ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

শিরোনাম
সাংবাদিক জনির মুক্তির দাবিতে মেহেরপুরে মানববন্ধন আজ প্রিয় ঋতু বর্ষার প্রথম দিন চুয়াডাঙ্গায় স্বাস্থ্য সচেতনতার বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম অনুষ্ঠিত মেহেরপুরে কোলড্রিংস ভেবে বিষপানে শিশুর মৃত্যু মেহেরপুরের ৩টি গ্রাম লকডাউন ঘোষণা, রাজশাহীগামী বিআরটিসি বাস বন্ধ চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১৪দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা চুয়াডাঙ্গায় নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে প্রতিবন্ধী পিতা, চান আর্থিক সহায়তা কালীগঞ্জের শাহীন হত্যার প্রধান আসামী গ্রেফতার

বঙ্গবন্ধু বলতেন বাঙ্গালী জাতি একদিন বিশ্বের দরবারে মাথা উঁচু করে বলবে আমরা বাঙ্গালী জাতি এমপি ছেলুন

ষ্টাফ রিপোর্টার:

বঙ্গবন্ধু বাঙ্গালী জাতি ও এদেশের মানুষকে যত বেশী ভালবেসেছিলেন যে, শত অত্যাচার জেল-জুলুম নিপীরন সহ্যকরেও তিনি কিন্তু থেমে থাকে নি। বঙ্গবন্ধু জেল ও পুলিশের লাঠিচার্জকে কিছুই মনে করেনি। বঙ্গবন্ধু একটা কথা মানুষকে শিখিয়েছিলেন যে কারও কাছে মাথানত করা যাবেনা। তিনি বলতেন দাবায়ে রাখা যাবেনা। বঙ্গবন্ধু বলতেন বাঙ্গালীজাতি একদিন বিশ্বের দরবারে মাথা উঁচু করে বলবে আমরা বাঙ্গালী জাতি। বাংলা আমার দেশ এবং বাংলা আমার ভাষা।

কথাগুলো বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরবর্ণিত কথাগুলো বলেন। এ সময় তিনি আরও বলেন, সেই বঙ্গবন্ধু যে নির্দেশনা বাঙ্গালী জাতিকে দিয়ে গিয়েছিলেন সেটা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনে বলে দিয়েছিলেন। এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। তার পরও বাংলাদেশ স্বাধীন হয়েছে একটা শ্রেণির মানুষ সেটা মেনে নিতে চাইনা। আজ বঙ্গবন্ধু নেই, তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদশ্যকে বুকে ধারণ করে বাংলাদেশের উন্নয়নে অগ্রনি ভুমিকা রেখে চলেছেন। বাংলাদেশের উন্নয়নকে থমাকে দিতে মাননীয় প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহ্ তাকে নিজে হাতে বাঁচিয়ে দিয়েছেন। গতকাল সন্ধা সাড়ে ৬ টায় চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মুন্সি জাহাঙ্গীর আলম মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা শাখর সাবেক কমান্ডার নুরুল ইসলাম মালিক। এ সময় উপস্থিত ছিলেন এনএসআই’র উপপরিচালক জিএম জামিল সিদ্দিক, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জেল হোসেন, উদিচি শিল্পিগোষ্টি চুয়াডাঙ্গা জেলা শাখার কোষাধ্যক্ষ আদিল হোসন প্রমুখ।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে সঙ্গীত পরিবেশন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চুয়াডাঙ্গা জেলা শাখার শিল্পিরা। এর আগে বঙ্গবন্ধুকে নিয়ে সঙ্গীত পরিবেশন করে ক্ষুদে শিল্পি অর্পণ, বর্ণ, অতিশ, অহনা, অরিন, নৃত্য পরিবেশন করে ক্ষুদে শিল্পি জ্যোতি, আঁখি। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন এনএসআই উপপরিচালক জিএম জামিল সিদ্দিক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT