সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল আইনের মামলা ১৮ বিক্ষোভকারীর রক্তে ভিজল মিয়ানমারের রাজপথ ঝিনাইদহ হরিণাকুন্ডুতে ৭৫ বিঘা পানবরজ আগুনে পুড়ে ছাই করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে বাটাগুরবাসকা একটি কচ্ছপ ডিম পেড়েছে ২৭টি চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট বিপুল ভোটে শৈলকুপায় নৌকা প্রার্থীর বিজয় ঝিনাইদহ হরিণাকুন্ডু পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিরগণের দায়িক্ত হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠিত  ঝিনাইদহ কালীগঞ্জে প্রার্থীর সমর্থনে বোতলে মোড়ানো শরীর -অবশেষে সাজা ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে বাল্যবিয়ে দেওয়ার দায়ে কনের সম্পর্কে দাদা ও চাচাকে ৬ মাসের কারাদণ্ড ঝিনাইদহে মোটরসাইকেলের ধাক্কায় রেস্টুরেন্ট ব্যবসায়ী নিহত

দর্শনায় কেরুজ বিকল ট্রাক্টরের ট্রলির সাথে যাত্রী বোঝায় থ্রী-হুইলারের সংঘর্ষ : ১ নিহত-১ শিশুসহ আহত-৫

 দর্শনা মা ও শিশু জেনারেল হাসপাতালের সামনে কেরুজ চিনিকলের আখ বোঝায় ট্রাক্টরের ট্রলির সাথে যাত্রী বোঝায় থ্রী-হুইলারের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন দর্শনা পরাণপুরের নজির আহম্মেদ (৬৫) নামের থ্রী-হুইলারের এক যাত্রী। সে দর্শনা পৌর এলাকার পরাণপুরের মৃত মোবারক মন্ডলের ছেলে ও দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেনের বড় ভাই এবং কেরুজ চিনিকলের অবসর প্রাপ্ত ট্রাক চালক। এতে ১৮ মাসের এক শিশু ও তার মা এবং থ্রী-হুইলার চালক সহ ৫ জন আহত হয়েছে। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে দর্শনা ফায়ার সার্ভিস সদস্যরা। সেই সাথে আহতদেরকে স্থানীয় ক্লিনিক ও সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। ঘটনাস্থলে পৌছায় দর্শনা থানা পুলিশ। তবে স্থানীয়দের প্রশ্ন দূর্ঘটনার জন্য দায়ীকে? সড়কের ধারে বিকল হয়ে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের ট্রলি নাকি থ্রী-হুইলার চালক।
জানা গেছে, গতকাল শনিবার রাত ৮টার দিকে দর্শনা-দামুড়হুদা মহা-সড়কের দর্শনা মা ও শিশু জেনারেল হাসপাতালের সামনে সড়কের ধারে বিকল হয়ে দাঁড়িয়ে ছিল কেরুজ চিনিকলের আখ বোঝায় একটি ট্রাক্টরের ট্রলি। এসময় চুয়াডাঙ্গা অভিমুখ হতে দর্শনায় আসা যাত্রী বোঝায় একটি থ্রী-হুইলার সড়কের ধারে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের ট্রলির পিছনে ধাক্কা দেয়। এতে থ্রী-হুইলারের চালকের বামপাশে বসে থাকা যাত্রী দর্শনা পরাণপুরের নজির আহম্মেদ (৬৫) ঘটনা স্থলেই নিহত হয়। এসময় আহত হয় নিহত স্ত্রী জাহান্নারা বেগম (৫৬), দর্শনা পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের নাস্তিপুর গ্রামের এরশাদ আলীর স্ত্রী নাদিরা বেগম (৩৫) ও তার ১৮ মাস বয়সী শিশু সন্তান নাহিদুল ইসলাম, দর্শনা পৌর এলাকার রামনগর গ্রামের চাঁন মিয়ার স্ত্রী শাহান্নারা বেগম (৪৭) ও থ্রী-হুইলার চালক দর্শনা মোহাম্মদপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে সুজন (২৩)। এ দূর্ঘঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে পৌছায় দর্শনা ফায়ার সার্ভিস ও থানা পুলিশ। দূর্ঘটনা স্থল থেকে নিহতর লাশ উদ্ধার করে দর্শনা লোকনাথপুর ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা। সেই সাথে আহতদেরকে চিকিৎসার জন্য উদ্ধার করে নেওয়া হয়েছে স্থানীয় ক্লিনিক সহ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। পরে নিহতর উদ্ধারকৃত লাশ পরিবারের সদস্যর কাছে হস্তান্তর করে দর্শনা থানা পুলিশ।
প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, দর্শনা-চুয়াডাঙ্গা সড়কের দর্শনা মা ও শিশু হাসপাতালের নিকট রাত সাড়ে ৭টার দিকে কেরুজ চিনিকলের আখবোঝায় একটি ট্রাক্টরের দুটি ট্রলি বিশিষ্টর একটি টায়ার বাষ্ট হয়ে যায়। এসময় সেখানে ট্রলি দুটি ফেলে রেখে ট্রাক্টরের ইঞ্জিন সহ চালক ও সহকারীরা চলে যায়। ফলে রাত সোয়া ৮টার দিকে সেখানে বিকল হয়ে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের ট্রলির পিছনে ধাক্কা দেয় চুয়াডাঙ্গা অভিমুখ হতে আসা যাত্রী বোঝায় একটি থ্রী-হুইলার। এতে ঘটনা স্থলেই থ্রী-হুইলার চালকের আসনের পার্শ্বে থাকা যাত্রী নিহত হয়। সেই সাথে চালক ও থ্রী-হুইলারে থাকা এক শিশু সহ ৫ যাত্রী আহত হয়।
এ দূর্ঘটনার কারণ হিসাবে তাদের ধারনা চুয়াডাঙ্গা অভিমুখ হতে আসা দর্শনাগামী থ্রী-হুইলারটি দর্শনা মা ও শিশু হাসপাতালের নিকটবর্তী স্থানে পৌছায়। এসময় দর্শনা অভিমুখ হতে চুয়াডাঙ্গা অভিমুখি যাওয়া একটি মোটরসাইকেলের আলোয় থ্রী-হুইলার চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টরের ট্রলির পিছনে ধাক্কা দেয়। যার কারণে দূর্ঘটনা ঘটে। তবে স্থানীয়দের প্রশ্ন দূর্ঘটনার জন্য দায়ীকে? সড়কের ধারে বিকল হয়ে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের ট্রলি নাকি থ্রী-হুইলার চালক।

স্থানীয়রা আরও জানায়, কেরুজ চিনিকলের ট্রাক্টরের দুটি ট্রলি ও প্রায় লক্ষাধিক টাকার আখ বোঝায় সড়কের ধারে পড়ে থাকলো আর সেখানে কেরুজ মূল্যবান সম্পদ দেখভাল করার কেউ থাকলো না। ট্রক্টরের চালক ও সহকারীর জ্ঞানহীন কান্ডে হতবাক। আর রাতের আঁধারে সড়কের ধারে একটি ট্রাক্টরের দুটি ট্রলি পড়ে থাকল সেখানে কোন সংকেতিক হিসাবে আলো জ্বালানো হলোনা কেন? তাহলে এ দূর্ঘটনার জন্য কাকে দায়ী বলবো?

এবিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ মাহাব্বুর রহমান কাজল বলেন, আমি ঘটনার খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। নিহতর লাশ উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করেছি এবং আহতদের সার্বিক খোঁজখবর নিয়েছি তারা সকলে সুস্থ আছেন। দূর্ঘটনার শিকার হওয়া থ্রী-হুইলারটি আটক করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT