রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

জীবননগর পৌরসভা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের ২দিনে মেয়র পদে ২, সংরক্ষিত কাউন্সিলর-৩ ও কাউন্সিলর পদে-২২ জনের মনোনয়ন পত্র সংগ্রহ

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

নির্বাচন কমিশন কর্তৃক জীবননগর পৌরসভা নির্বাচনে তফসিল ঘোষনার অনুযায়ী ১৪ ফেব্রুয়ারী ভোট অনুষ্ঠিত হবে। প্রর্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ১৭জানুয়ারী, বাছায় ১৯ জানুয়ারী ও প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারী। উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার এসএম মুনিম লিংকন ৪জানুয়ারী গণ বিজ্ঞপ্তি জারির পর পরই মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। গত দু’দিনে নির্বাচন অফিস থেকে মেয়র পদে ২জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে-২২ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
মেয়র পদে পৌর বিএনপির সভাপতি শাজাহান কবির ও পৌর যুবদলের আহবায়ক কাউন্সিলর হযরত আলী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। সংরক্ষিত ওয়ার্ড-১ কাউন্সিলর পদে পিয়ারা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-২ কাউন্সিলর পদে পরিছন বেগম, সংরক্ষিত ওয়ার্ড-৩ কাউন্সিলর পদে রিজিয়া বেগম তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
এছাড়া ও সাধারণ কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের সাইদুর রহমান, ৩নং ওয়ার্ডের কামরুজ্জামান, খোকন, রফিকুল ইসলাম ও ইয়াদুল ইসলাম। ৪নং ওয়ার্ডের বিল্লাল হোসেন, কামরুজ্জামান ও আব্দুর রশিদ। ৫নং ওয়ার্ডের খন্দকার আলী আজম ও জামাল হোসেন। ৬নং ওয়ার্ডের আবুল কাসেম, কাজী নাসির ইকবাল ঠান্ডু ও সাজু আহমেদ। ৭নং ওয়ার্ডের মোঃ নূর ইসলাম, রবিউল ইসলাম, আকতারুজ্জামান ও আব্দুল লতিফ। ৮নং ওয়ার্ডের আশরাফ হোসেন, হায়দার আলী ও শহিদুল ইসলাম। ৯নং ওয়ার্ডের জহুরুল ইসলাম মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। আগামী ১৭ জানুয়ারী রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং কার্যালয় থেকে মনোনয়ন পত্র বিক্রি ও জমা দেয়া যাবে।
নির্বাচন আফিস জানায়, জীবননগর পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০হাজার ৮’শ ২৭জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১০হাজার ১’শ ৩৩জন ও মহিলা ভোটার ১০হাজার ৬’শ ৯৪জন।
উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার এসএম মুনিম লিংকন জানান, পৌরসভা নির্বাচনকে অবাদ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে উপজেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালাবে। সম্ভব্য প্রার্থীদের নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগ পেলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT