শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

সরকারের পাশাপাশি সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে করোনাকালীন সময়ে কাজ করেছেন– চেয়ারম্যান এম, এ, খালেক

গাংনী  থেকে ফিরে কামাল হোসেন খান:

করোনাকারীন সময়ে বর্তমান সরকারের পাশাপাশি সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে করোনার মত বৈশ্বিক সমস্যাকে একটি সহনশীল পর্যায়ে রাখতে সক্ষম হয়েছে। জাতীয় পর্যায়েও দুর্যোগকারীন সময়ে সাংবাদিকরা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। ব্গংবন্ধুর স্বপ্নের দেশ গড়তে এমনকি উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। তাই দেশের সকল উন্নয়নে সাংবাদিকদের পাশে চান তিনি।
সরকার স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মুজিবশতবর্ষ পালন করা হচ্ছে। মেহেরপুরের মুজিবনগর স্বাধীনতার সূতিকাগার। তাই আমাদের জেলায় একজন মন্ত্রী দিয়েছে সরকার। জেলায় বড় বড় মেগা প্রকল্পের কাজ শুরু হয়েছ্। ইতোমধ্যেই মেহেরপুরে বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছেন।
মেহেরপুর কুষ্টিয়া সড়ক চার লেন কাজ, নদী নালা খনন, রাস্তা ঘাট ও স্কুল কলেজের অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে। আসন্ন পৌরসভা নির্বাচনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট হবে। এখানে কেউ পেশীশক্তি ব্যবহার বা অবৈধ টাকার বিনিময়ে ভোটারদের অধিকার থেকে বঞ্চিত করতে পারবে না। সকল ভোটার উৎসব মূখর পরিবেশে পৌরবাসী সরাসরি ভোট দিয়ে মেয়র নির্বাচন করবে।
এর আগে জামায়াত বিএনপির আমলে একটি নৈরাজ্যকর পরিস্থিতি তৈরী হয়েছিল।সেই পরিস্থিতি থেকে দেশের মানুষকে বের করে এনেছে। তিনি আরও বলেন, সন্ত্রাস, চান্দাবাজ মুক্ত শান্তিপূর্ণ সমাজ করে সরকারের সফলতা প্রমাণ করেছে।বতমানে মানুষের সকল ক্ষেত্রে ক্রয় ক্ষমতা বেড়েছে। দেশের মানুষের মাঝে এখন আর হাহাকার নেই। সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত সব কয়টি পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে।
নির্বাচনে ক’একটি ছাড়া সবগুলোই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয় লাভ করেছে।বছরের শুরুতেই শুভেচ্ছা জানিয়ে মত বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক।
গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াছমিন, যুবলীগ নেতা (শিক্ষক) আব্দুর রকিব, গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল অনিক প্রমুখ। এসময় রাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী, ষোলটাকা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম ।
সাংবাদিক সাহাজুল ইসলাম সাজুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান পাভেল, সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী কানন, সাংবাদিক এ সিদ্দিকী শাহিন, উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এমএ লিংকন, উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লিটন মাহমুদ, অর্থ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন চৌগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রকিবুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের অন্যতম সদস্য ও দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি হারুন-অর-রশীদ রবিসহ উপজেলা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এম এ খালেককে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া বিশেষ অতিথি ফারহানা ইয়াছমিনকে প্রেস ক্লাবের পক্ষে ফুলের তোড়া তুলে দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT