বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

শিরোনাম
তামিমার পাসপোর্টে মিললো চাঞ্চল্যকর তথ্য, ডিভোর্স পেপার আসল নাকি নকল? ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে বিএনপি ৩০ পৌরসভায় নির্বাচনের দিন ছুটি নয় ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার ঝিনাইদহ’র শৈলকূপা উপজেলা উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রচার তুঙ্গে থাকলেও মাঠে নেই ধানের শীষ ও আনারসের প্রার্থী জীবননগরে নিখোঁজের ৩ দিন পর আখক্ষেতে রক্তাক্ত গৃহবধুর লাশ উদ্ধার সন্তানকে নিয়ে বিতাড়িত স্ত্রী’র স্বামী-সংসার ফিরে পেতে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের হস্তক্ষেপ চান নাটোর গুরুদাসপুর থেকে ট্রাক ভর্তি চালের ক্ষুদ নিয়ে এনে বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার সাগর আটক ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান চেপে রাখা যায়নি: প্রধানমন্ত্রী ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

বঙ্গবন্ধু একজন মানুষই ছিলেন না, তিনি ছিলেন একটি দেশের মানত্রি- ডিসি নজরুল ইসলাম সরকার

ষ্টাফ রিপোর্টার:

‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে সেবা ও সুযোগ প্রান্তজনে’ এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে চুয়াডাঙ্গায় জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছসেবী প্রতিষ্ঠান সমূহ এ অনুষ্ঠানটি আয়োজন করে। এ উপলক্ষে  শনিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্বেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক শন্তোষ কুমান নাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজসেবার কলেবর দিন দিন উন্নত হচ্ছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের কথা চিন্তা করতেন। তিনি ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বাংলাদেশের একটি মানুষও যাতে না খেয়ে থাকে সেই কথা চিন্তা করেই তিনি সমাজসেবার মাধ্যমে বিভিন্ন ধরনের ভাতা চালু করেছিলেন। আজ বঙ্গবন্ধু না থাকলেও তারই সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে দেশে বিভিন্ন ভাতা চালু করেছেন। বঙ্গবন্ধু বঙ্গবন্ধু এদশের প্রতিটি মানুষের হৃদয়ে আছে। বঙ্গবন্ধু একজন মানুষই ছিলেন না, তিনি ছিলেন একটি দেশের মানচিত্র। আজ আমরা যে দেশের মানচিত্রের উপর দাড়িয়ে আছি সেটা বঙ্গবন্ধুর অবদান। আমরা সৌভাগ্যবান যে, আমরা জাতীর জনকের সুযোগ্য কন্যাকে পেয়েছি।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক শন্তোষ কুমার নাথ। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুশিস সুপার (প্রশাসন) আবু তারেক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের কার্যনির্বাহী কমিটির সদস্য মুন্সি আলমগীর হান্নান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রতিবন্ধী সোব ও সাহায্য কেন্দ্রের কনসালনেন্ট ডা. নুর আলম আকাশ, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, পল্লি উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইলিয়াস হোসেন প্রমুখ। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীনসহ আরও অনেকে।
আলোচনা সভা শেষে ৬ জনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সেই সাথে ২ জনকে সূবর্ণ নাগরিক কার্ড, ১ জনকে বয়স্ক ভাতার কার্ড, ১ জনকে বিধাব ভাতার কার্ড ও ১ জন প্রতিবন্ধীকে ভাতার কার্ড প্রদান করা হয়। আলোচনা সভার সঞ্চালনায় ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক আবু তালেব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT