বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

এ আর মালিক সিডস প্রাইভেট লিমিটেড এর বাহুবালী জাতের টমেটোর বাম্পার ফলন

রনিকা বসু (মাধুরী) বিশেষ প্রতিনিধি:

বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার দরিউমাজুরী গ্ৰামের কৃষকদের মুখে হাসি ফুটিয়েছে এ আর মালিক সিডস প্রাইভেট লিমিটেড এর বাহুবালী জাতের টমেটোর বাম্পার ফলন।এ বছর শীতের মৌসুমে বাহুবালী জাতের টমেটো আবাদ করে কৃষকরা স্বাবলম্বী হয়েছে।বাহুবালী জাতের টমেটো অধিক ফলন হয় ভাইরাস মুক্ত আকারে বড় এবং কয়েক দিন মজুদ রেখেও বিক্রি করতে পারেন কৃষকরা। অন্যান্য জাতের টমেটোর তুলনায় বাহুবালী জাতের টমেটোর বাজার মূল্য বেশি থাকায় কৃষকরা লাভবান হচ্ছে। কৃষকরা জানান এ জাতের টমেটো চাষ করে অন্য বছরের তুলনায় এ বছর তারা বেশি লাভবান হবেন আশা করেন। এ সময় কৃষক তারক রায় বলেন আমি পাঁচ কাঠা জমিতে বাহুবালী জাতের টমেটো চাষ করে সেখান থেকে ৫০০০০ টাকা আয় হবে বলে আশা করি।

কারন এ বছর অন্যান্য বছরের তুলনায় দেড়গুণ বেশি ফলন হয়েছে। এবং আমি বাহুবালী জাতের টমেটো চাষ করে অধিক ফলন পেয়েছি। আগামীতেও আমি বাহুবালী জাতের টমেটো চাষ করবো। ২৭/১২/২০২০ ইং তারিখ কৃষকদের নিয়ে এ আর মালিক সিডস প্রাইভেট লিমিটেড রেজাল্ট শেয়ারিং মিটিং অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন মিজানুর রহমান এম.ডি.ই এ আর মালিক সীডস প্রাইভেট লিমিটেড,বিষ্ণুপদ মৃধা টি.এস.এম.ই এ আর মালিক সীডস প্রাইভেট লিমিটেড। সন্তোষপুর ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার দীপ্তি রানী মজুমদার,বাহুবালী জাতের বীজ ডিলার তপন মন্ডল,রিটেইলের মুকুন্দ মন্ডল, টমেটো পাইকারি ব্যবসায়ী ও কৃষক কৃষাণি বৃন্দ। উল্লেখ্য এ আর মালিক সিডস প্রাইভেট লিমিটেড ৫০ বছর যাবত সুনামের সাথে কৃষকদের মাঝে নানাধরনের উন্নতমানের কৃষিজাত বীজ বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি