রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:৫২ পূর্বাহ্ন

খুলনার বটিয়াঘাটার জলমা এজি চার্চে বড়দিন পালিত

খুলনা  থেকে, স্বপন কুমার রায়:

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ বলেছেন খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন (ক্রিসমাস) দুই হাজার বছর আগে এই শুভ দিনেই পৃথিবীকে আলোকিত করে জন্মগ্রহণ করেন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারিমাতা মেরির কোলে জন্ম হয়েছিল যিশুর। দিনটি খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে আনন্দের। খ্রিস্ট ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, মানবজাতিকে সত্য, সুন্দর ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশুখ্রিস্টের জন্ম হয়। তার জন্মদিনটিকে খ্রিস্ট ধর্মাবলম্বীরা তাই ধর্মীয় নানা আচার ও উৎসবের মধ্য দিয়ে উদযাপন করে। এটি তাদের প্রধান ধর্মীয় উৎসব।

তাই আজ গোটা বিশ্বের মতো বাংলাদেশের খ্রিস্টান সম্প্র্রদায়ও নানা আনুষ্ঠানিকতায় পালন করছে তাদের সবচেয়ে বড় এ উৎসব। অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বর্তমান আওয়ামী লীগ সরকারের মাননীয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। বিশ্ব মহামরী করোনা ভাইরাসের ভিতরেও সকল সম্প্রদায়ের লোক তাদের স্ব স্ব ধর্মীয় উৎসব স্বাস্থ্যবিধি মেনে নিবিঘ্নে পালন করতে পারছে। দেশের এই অগ্রগতি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী সকল নির্বাচনে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে নৌকা প্রতিকের প্রার্থীকে ভোট দিয়ে জয়জুক্ত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। বটিয়াঘাটার জলমা এজি চার্চে বড়দিনের অনুষ্ঠানে তিনি শুক্রবার বেলা ১২টায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলি বলেন খুলনা জেলআওয়ামীলীগেরসভাপতি ও জেলাপরিষদেরচেয়ারম্যানসাবেকহৃইপআলহাজ্বশেখ হারুনুর রশিদ জি চার্চের পালক রেভাঃ প্রবীর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সাবেক সহ সভাপতি বি এম এ ছালাম, ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, বীর মুক্তিযোদ্ধা কার্তিক চন্দ্র বিশ্বাস, পূজা উদযাপন পরিষদ নেতা বিধান চন্দ্র রায়, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা গোবিন্দ মল্লিক, ইউপি সদস্য কার্তিক টিকাদার ও তপতী বিশ্বাস, প্রভাষক সুব্রত টিকাদার, আ’লীগ নেতা নারায়ন চন্দ্র রায়, প্রধান শিক্ষক সমরেশ বরকন্দাজ, জেলা যুবলীগ নেতা সরদার জাকির হোসেন, মাহফুজুর রহমান সোহাগ, বিধান চন্দ্র রায়, জেলা ছাত্রলীগ নেতা ইমরান হোসেন সুমন, অসীম কুমার বৈদ্য, ডাঃ বিকর্ণ গাইন, তানভির রহমান আকাশ, তাপস জোয়ার্দার, আরিফুল ইসলাম, বিকাশ হালদার প্রমুখ। অনুষ্ঠানে বাইবেল পাঠ করেন বীনা বিশ্বাস। পরে প্রধান অতিথি কেক কেটে বড় দিনের শুভ উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি