মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

জীবননগরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানে জরিমানা

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গার জীবননগরে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে দুই প্রতিষ্ঠান মানিককে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স জাহাঙ্গীর ষ্টোরে পাওয়া যায় প্রচুর মেয়াদ উত্তীর্ণ নারিকেল তেল ও মেয়াদ মুল্য বিহীন অন্যান্য পণ্য।
এ সময় প্রতিষ্ঠান মানিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ৮ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ চকলেটসহ অন্যান্য পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করা ও পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স রফিকুল ষ্টোরকে ৩৮, ৫১ ধারায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় আরও বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। সবাইকে মুল্যতালিকা প্রদর্শন করা, মেয়াদ উত্তীর্ণ ও অননুমোদিত অবৈধ পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা দেয়া হয়। অভিযানের সময় উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করা হয়। নিরাপত্তায় ছিলেন- চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT