বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

শিরোনাম

আলমডাঙ্গায় মন্টু ট্রেডার্স ’র মালিকের বিরুদ্ধে ভেজাল পশুখাদ্য তৈরীর অভিযোগ

আলমডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:

আলমডাঙ্গায় মন্টু ট্রেডার্সের মালিকের বিরুদ্ধে ভেজাল পশুখাদ্য তৈরীর অভিযোগ উঠেছে । পৌর এলাকার মিয়াপাড়ায় একটি ঘরে এ ভেজাল ভুষি তৈরী করা হচ্ছে।
জানা গেছে, আলমডাঙ্গার পৌর এলাকার মাছ বাজার প্রাঙ্গণে মন্টু ট্রেডার্সের মালিক মিনারুল ইসলাম ভুষি মালের ব্যবসা করে আসছে।
অভিযোগ উঠেছে গত ২ বছর যাবৎ ধানের গুড়া ও চালের গুড়া মিশিয়ে ওই ব্যক্তি নকল ভুষি তৈরী করছে। মেহেরপুর জেলার গাংনী উপজেলার বামুন্দী বাজারের সমতা এগ্রোফুড থেকে মহিষ মার্কা ভুষি মার্কেট থেকে সংগ্রহ করে তা মিশিয়ে মেসার্স পদ্মা ফ্লাওয়ার মিলস নারায়ণগঞ্জ বিডিএস নং ৩৯৭ এই কোম্পানীর বস্তায় ভর্তি করে তা বাজার জাত করছে। এ নিম্নমানের ভুষি বিক্রয় করে অধিক মুনাফা অর্জন করছে।
সূত্র জানায়, মিনারুল ইসলাম দীর্ঘদিন যাবৎ মেয়াদ উত্তীর্ণ নোংরা ভুষি, ধানের গুড়া ও ময়দা দিয়ে এ ভুষি তৈরী করে। মিনারুল পৌর এলাকার মিয়াপাড়ায় গড়ে তোলে এ অবৈধ ভুষি তৈরীর কারখানা। অল্প দামে ভুষি তৈরী করে উচ্চ মূল্যে তা বিক্রয় করে। এখানে তৈরী নকল ভুষি মাছ বাজারের মেসার্স মন্টু ট্রেডার্সে বিক্রয় করে।
এ বিষয়ে আলমডাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ হেল কাফি বলেন, যদি কেউ আইন ভঙ্গ করে অবৈধভাবে গরু ছাগলের খাবার তৈরী করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ ভঙ্গ করলে তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানার আওতাধীন আনা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি