বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

শিরোনাম
নাটুদাহ মাধ্যমিক বিদ্যালয়ের বিএসসি শিক্ষক মতিউরের বাড়িতে স্ত্রী দাবী করে ১ সন্তানের জননীর অবস্থান গাংনীতে ঘরের মেঝে খুড়ে অর্ধ শতাধিক ফেন্সিডিল উদ্ধার তামিমার পাসপোর্টে মিললো চাঞ্চল্যকর তথ্য, ডিভোর্স পেপার আসল নাকি নকল? ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে বিএনপি ৩০ পৌরসভায় নির্বাচনের দিন ছুটি নয় ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার ঝিনাইদহ’র শৈলকূপা উপজেলা উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রচার তুঙ্গে থাকলেও মাঠে নেই ধানের শীষ ও আনারসের প্রার্থী জীবননগরে নিখোঁজের ৩ দিন পর আখক্ষেতে রক্তাক্ত গৃহবধুর লাশ উদ্ধার সন্তানকে নিয়ে বিতাড়িত স্ত্রী’র স্বামী-সংসার ফিরে পেতে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের হস্তক্ষেপ চান নাটোর গুরুদাসপুর থেকে ট্রাক ভর্তি চালের ক্ষুদ নিয়ে এনে বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার সাগর আটক

চুয়াডাঙ্গার ছয়ঘড়িয়া গ্রামে কিশোর নয়নের হত্যাকাণ্ডের মূল হোতা আশরাফুল গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গা সদর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামে কিশোর নয়ন সাহার হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত সোয়া ৩টার দিকে ঝিনাইদহের হরিনাকুন্ডুর রঘুনাথপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। গ্রেফতারকৃত আশরাফুল আলম আলমডাঙ্গার ঘোষবিলা মাঝেরপাড়ার ইসলাম আলীর ছেলে। গ্রেফতারকৃত আশরাফুল আলমের কাছ থেকে উদ্ধার করা হয়েছে নিহত কিশোর নয়ন সাহার পাখিভ্যান ও পাখিভ্যান বিক্রির ১০ হাজার টাকা।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গত ১২ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের ডমপুর মাঠ থেকে অজ্ঞাত এক কিশোরের লাশ উদ্ধার করা হয়।
লাশের সুরতহাল প্রতিবেদন করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। ময়না তদন্ত শেষে লাশের পরিচয় তাৎক্ষণিকভাবে না পাওয়ায় লাশটি মর্গে রাখা হয় এবং হত্যা কান্ডের ঘটনায় তাৎক্ষণিকভাবে লাশের পরিচয় না থাকায় চুয়াডাঙ্গা সদর থানার সরোজগঞ্জ পুলিশ ক্যাম্পে কর্মরত মৃত লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুতকারী এসআই গোলাম সরোয়ারের লিখিত অভিযোগের প্রেক্ষিতে একটি মামলা রুজু করা হয়। মামলার তদন্ত ভার পুলিশ পরিদর্শক একরামুল হোসাইন লাশের পরিচয় সনাক্তের জন্য প্রযুক্তি ব্যবহার করে লাশের পরিচয় সনাক্ত করা হয়। নিহত কিশোর কুষ্টিয়া জেলার ইবি থানার নৃশিংহপুর ফকিরপাড়ার মৃত মিঠু সাহার ছেলে নয়ন সাহা। চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফকরুল আলম খানের নেতৃত্বে এসআই হাসানুজ্জামান সহ চুয়াডাংগা থানার একটি চৌকস টিম আলমডাঙ্গার প্রায় ১৫টি স্থান থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করেন এবং বিভিন্ন তথ্যের মাধ্যমে হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামী আশরাফুল আলমকে শনাক্ত করেন। ঘটনাস্থল হতে উদ্ধারকৃত ৩টি স্যান্ডেল, খুনির স্ত্রী রাহিমা বেগম কে দেখিয়ে খুনিকে সনাক্ত করা হয়। খুনি আশরাফুলের শ্বশুর দর্শনা থানাধীন বলদিয়া বাইনে পাড়া গ্রামের রিজাউল এবং তার শ্বাশুড়ি লতিফা বেগম এর মাধ্যমে জানা যায় যে, খুন করার পর দিন পাখিভ্যানটি ডিঙ্গেদহ বাজারে বিক্রি করে আশরাফুল। ১দিন পর জনৈক ব্যক্তি পাখি ভ্যানটি পুনরায় আসামীকে ফিরিয়ে দেয়। তারপর আসামীর শশুরের পরিচিত দর্শনা থানাধীন বলদিয়া বাইনে পাড়া গ্রামের মুরাদের সাথে পরামর্শ করে ঝিনাইদহ জেলার মহেশপুর থানার কোলা গ্রামের জনৈক গনজের এর নিকট ১৬ হাজার টাকায় বিক্রি করা হয়। ১০ হাজার টাকা নগদ নেই এবং ৬ হাজার টাকা বাকি থাকে। আসামী আশরাফুল ১০ হাজার টাকা নিয়ে মামুন পরিবহনে করে ঝিনাইদহের উদ্দেশ্যে রওনা করে। আসামী হরিনাকুন্ড থানার রঘুনাথপুর গ্রামে অবস্থান করে। গত ১৮ ডিসেম্বর রাত সোয়া ৩ টার দিকে আশরাফুর আলমকে হরিনাকুন্ডু গ্রামের রঘুনাথপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়।
পুলিশের কাছে শিকারোক্তিমুলক জবানবন্দীতে আশরাফুল আলম বলেন, নয়ন কে চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার বলদিয়া বাইনে পাড়া গ্রামে তার শ্বশুর রেজাউলের বাড়িতে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে ছয়ঘরিয়া ডমপুর মাঠে নিয়ে ঠান্ডা মাথায় নয়নকে হত্যা করে ভ্যান নিয়ে পালিয়ে যায়।
হত্যা করার হত্যাকাণ্ডের কারণ বা উদ্দেশ্য- আসামীর স্বীকারোক্তি অনুযায়ী হত্যা করার দুটি কারণ তদন্তকালে উদঘাটিত হয়। প্রথমত ওই কিশোরের কাছে থাকা পাখি ভ্যানটি ছিনিয়ে নেওয়া এবং ভ্যানটি বিক্রি করে নগদ কিছু টাকা উপার্জন করা। দ্বিতীয়ত- আসামী আশরাফুল আলম এবং ওই কিশোর নয়ন একে অপরের ঘনিষ্ঠ পরিচিত। তারা উভয়েই এলাকায় ভ্যান চালানোর সুবাদে অনুমান এক/ দেড় বছর যাবত একে অপরের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরী হয়। পরিচিত হওয়ার কারণে যাতে ভবিষ্যতে এই ভ্যান ছিনিয়ে নেওয়ার পরবর্তী সময়ে ডিসিজড নয়ন যাতে কাউকে বলে না দেয় সে কারণে তাকে হত্যা করা আসামীর জন্য অনিবার্য হয়ে পড়ে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT