শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৮:২৪ অপরাহ্ন

শিরোনাম
ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা, মার্চেই কালবৈশাখীর আশঙ্কা নায়িকা বুবলীকে হত্যাচেষ্টা, অল্পের জন্য রক্ষা মুশতাকের মৃত্যুর প্রতিবাদ মিছিলে পুলিশের লাঠিপেটা, আহত ১৫ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইন সবার নিরাপত্তার জন্য: তথ্যমন্ত্রী দামুড়হুদার দেউলী গ্রামের প্রফেসারপাড়ায় মসজিদ’র নির্মাণ কাজ উদ্বোধন মেহেরপুর কালাচাঁদপুরে মুন্সী মেহেরুল্লাহ (রহ,,)বাৎসরিক ওরস অনুষ্ঠিত দামুড়হুদার মুক্তারপুর যুব সমাজ ক্রিকেট টুর্ণামেন্ট’র ফাইনাল ও পুরস্কার বিতরণ  মুজিবনগর আনন্দবাস গ্রামের ৮নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন

স্টাফ রিপোর্টার

চুয়াডাঙ্গা পৌরসভার সাধারণ নির্বাচনে ৭জন মেয়র, ১৩ জন সংরক্ষিত ও ৬৪ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনুকূলে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত প্রতীক বরাদ্দের কার্যক্রম চলে। দলীয় প্রার্থীদের বাইরে মেয়র প্রার্থীসহ অন্য একাধিক প্রার্থীর পছন্দের প্রতীকের ফয়সালা করতে লটারির আশ্রয় নিতে হয়েছে।
প্রতীক বরাদ্দর সময় চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার তারেক আহম্মেদ প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন, নির্বাচনে প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণ মেনে প্রচার-প্রচারনা চালাতে হবে। একটি ওয়ার্ডে একটা করে মাইক ব্যবহার করতে হবে এবং মেয়রের সাক্ষারিক কপি তার কাছে থাকতে হবে। রাস্তা অবরোধ এবং সাধারণ মানুষের সদস্যা সৃষ্টি করে পথসভা করা থেকে বিরত থাকতে হবে। পথসভা করার ২৪ ঘন্টা আগে প্রশাসনকে অবগতি করতে হবে। পোস্টার হতে হবে সাদা-কালো ও প্রতিটা পোস্টারের নীচে মুদ্রণকারী প্রতিষ্ঠানের নাম থাকতে হবে এবং মুদ্রণ সংখ্যা উল্ল্যেখ করতে হবে। আচরন বিধি লঙ্ঘনকারির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।
চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার তারেক আহম্মেদ শুক্রবার বেলা সাড়ে ৪টার দিকে জানান, চুয়াডাঙ্গা পৌরসভায় মেয়র পদে প্রতীদ্বন্দ্বী ৭জনসহ মোট ৮৪ জন প্রার্থীর অনুকূলে প্রতীক বরাদ্দ দেয়া হয়।
মেয়র প্রার্থী হিসাবে যারা প্রতীক পেলেন: বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত জাহাঙ্গীর আলম মালিক খোকন (নৌকা),বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত সিরাজুল ইসলাম মনি (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত তুষার ইমরান (হাত পাখা),স্বতন্ত্র প্রার্থী তানভীর আহমেদ মাসরিকী (কম্পিউটার), মজিবুল হক মালিক মজু (মোবাইল ফোন), মনিবুল হাসান পলাশ (নারিকেল গাছ) ও সৈয়দ ফারুক উদ্দিন (জগ)।

সংরক্ষিত ওয়ার্ডে যারা প্রতীক পেলেন: চুয়াডাঙ্গা পৌরসভার সংরক্ষিত ৩টি ওয়ার্ডের কাউন্সিলর পদে মোট ১৩জন প্রার্থী। এর মধ্যে ১নং ওয়ার্ডে ৪জন, ২নং ওয়ার্ডে ৩জন ও ৩নং ওয়ার্ডে ৬ জন। ১, ২ ও ৩ নং ওয়ার্ড মিলে ১নং সংরক্ষিত ওয়ার্ডে শাহিনা আক্তার (চশমা), নাসরিন পারভীন (জবা ফুল), চাঁদনি খাতুন (অটোরিক্সা) ও সুফিয়া খাতুন (আনারস)। ৪, ৫ ও ৬নং ওয়ার্ড মিলে ২নং সংরক্ষিত ওয়ার্ডে বিলকিস নাহার (চশমা), সুলতানা আঞ্জু (আনারস), হাসিমা খাতুন (টেলিফোন)। ৭, ৮ ও ৯নং ওয়ার্ড মিলে ৩নং সংরক্ষিত ওয়ার্ডে শেফালী খাতুন (চশমা), শাহানা খাতুন (টেলিফোন), মোমেনা খাতুন (জবা ফুল), জাহানারা খাতুন (আংটি), জাহানারা বেগম (অটোরিক্সা), আন্না খাতুন (আনারস)।

সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর হিসাবে যারা প্রতীক পেলেন: কাউন্সিলর পদে প্রতীক পেয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে আলমগীর হোসেন (ব্রিজ), আব্দুল মালেক (উটপাখি), গোলজার হোসেন পিন্টু (পানির বোতল), জয়নাল আবেদীন (গাঁজর), জাহাঙ্গীর আলম (টেবিল ল্যাম্প), বিল্লাল হোসেন বেল্টু (স্ক্রু ড্রাইভার), মুনছুর আলী ( ডালিম) ও মোমিনুর রহমান (পাঞ্জাবি), ২নম্বর ওয়ার্ডে মুন্সি রেজাউল করিম খোকন (গাঁজর), আজম আলী মিলন ( টেবিল ল্যাম্প), আজিজুর রহমান (পাঞ্জাবি), আবুল কালাম (পানির বোতল), আব্দুল আজিজ জোয়ার্দ্দার (ডালিম), আলী হোসেন (ব্রিজ), কামরুজ্জামান বাবলু (উটপাখি), খাইরুল হক (ঢেঁড়শ) ও মহিবুল ইসলাম (ব্লাক বোর্ড), ৩ নম্বর ওয়ার্ডে মহলদার ইমরান (পানির বোতল), নাজরিন পারভীন (পাঞ্জাবি), আমিরুল ইসলাম (ব্রিজ), আলমগীর হোসেন (টেবিল ল্যাম্প), জাহিদ হোসেন জুয়েল (ডালিম), জাহিদুল ইসলাম সোহেল (উটপাখি) ও শরিফ আহমেদ (গাঁজর), ৪ নম্বর ওয়ার্ডে তারিকুজ্জামান (উটপাখি), দেলোয়ার হোসেন দয়াল (পাঞ্জাবি), মাফিজুর রহমান (টেবিল ল্যাম্প) ও শেখ সেলিম (ডালিম), ৫নম্বর ওয়ার্ডে আলম (উটপাখি), মুন্সি আলাউদ্দিন আহম্মেদ (ব্রিজ), গোলাম মস্তফা শেখ মাস্তার (ডালিম), নাজমুল হক মিন্টু (ব্লাক বোর্ড), মিজানুর রহমান (টেবিল ল্যাম্প), শাহীন উর রশিদ(পাঞ্জাবি) ও সাইফুদ্দিন সবুর (পানির বোতল) ৬ নম্বর ওয়ার্ডে আজাদ আলি (পানির বোতল), আব্দুল মান্নান জোয়ার্দ্দার (ব্রিজ), আলামিন ইসলাম (উটপাখি), ফরজ আলী শেখ (পাঞ্জাবি), মোনাজাত শেখ (ডালিম), রাশেদুল হাসান (টেবিল ল্যাম্প) ও রফিকুল ইসলাম (গাঁজর), ৭নম্বর ওয়ার্ডে খালিদ মন্ডল (ডালিম), আবুল হোসেন (উটপাখি), আশাবুল হক (ব্রিজ), উজ্জ¦ল হোসেন (পাঞ্জাবি), জয়নাল আবেদীন (পানির বোতল), মজনুল হক (টেবিল ল্যাম্প), সাইফুল আরিফ বিশ্বাস (ব্লাক বোর্ড) ও সুমন হোসেন (গাঁজর), ৮ নম্বর ওয়ার্ডে আবু কাউছার বিশ্বাস (পানির বোতল), আহসান (পাঞ্জাবি), টুটুল মোল্লা (ডালিম), ফিরোজ শেখ ( ব্লাক বোর্ড), শের আলী বিশ্বাস (উটপাখি) ও সাইফুল ইসলাম (গাঁজর), ৯ নম্বর ওয়ার্ডে আতিয়ার রহমান জোয়ার্দ্দার (ডালিম), আমান উল্লাহ (উটপাখি), আলাউল ইসলাম (পাঞ্জাবি), ইব্রাহিম শেখ ইমরান (পানির বোতল), কামরুজ্জামান চাঁদ (টেবিল ল্যাম্প), মফিজুর রহমান মনা (ব্রিজ), শহিদুল কদর জোয়ার্দ্দার (গাঁজর) ও সুমন আহমেদ (ব্লাক বোর্ড)।
আগামী ২৮ ডিসেম্বর ৬৭ হাজার ৮০৮ জন ভোটার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT