বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

শিরোনাম
শংকরচন্দ্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক ইন্তেকাল করেছেন কুষ্টিয়ার কুমারখালীতে হাত-পা বাঁধা অবস্থায় কৃষকের লাশ উদ্ধার গাংনীতে এক কৃষককে ফাঁসানোর অভিযোগ আজ ১৭ এপ্রিল মুজিবনগর দিবস ॥ সীমিত পরিসরে পালনের প্রস্তুতি উপজেলা ভাইসচেয়ারম্যান টুপি সহিদুলের কিল-ঘুষিতে বৃদ্ধ ইস্রাফিল নিহত জুয়ার আসর থেকে নগদ টাকা-জুয়াখেলার সরঞ্জামসহ গ্রেফতার-২ বেগমপুরের হরিশপুর সড়কের গাছ চুরিকালে চোর পাকড়াও দামুড়হুদার ডুগডুগী কাঁচাবাজার তদারকী করলেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ সবজি ভ্যান কার্যক্রমের উদ্বোধন গাংনীর কাজীপুরে অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ী ভস্মীভূত ॥ ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

হু’র সিয়েরো ইডি পদে বাংলাদেশের প্রার্থীতায় ভারতের সমর্থন

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া আঞ্চলিক অফিসের (সিয়েরো) নির্বাহী পরিচালক (ইডি) পদে বাংলাদেশের প্রার্থিতায় নিজেদের সমর্থনের কথা জানিয়েছে ভারত। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এই সমর্থনের কথা জানান।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সাংবাদিকদের ব্রিফ করেন। বৈঠকে করোনা ভাইরাস মহামারিজনিত কারণে ভারতীয় ভিসা প্রাপ্তিতে বাংলাদেশি নাগরিকরা যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সে বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন দোরাইস্বামী।

হাইকমিশনার প্রধানমন্ত্রীকে বলেন, বিভিন্ন ক্ষেত্রে ৯০ শতাংশ ভারতীয় ভিসা ইতোমধ্যে দেওয়া শুরু হয়েছে, আর বাকিগুলো কোভিড-১৯ পরিস্থিতির উপর নির্ভর করে দেওয়া হবে। বিক্রম কুমার সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার মাধ্যমে বাংলাদেশকে কোভিড-১৯ ভ্যাকসিনের তিন কোটি ডোজ সরবরাহের চলমান প্রক্রিয়ার কথা উল্লেখ করেন।

কোভিড ভ্যাকসিনগুলো কার্যকরভাবে সরবরাহের জন্য বাংলাদেশি স্বাস্থ্য পেশাদারদের সক্ষমতা বাড়াতে সহায়তা দিতে ভারত সরকারের ইচ্ছার কথা জানান দেশটির হাইকমিশনার।

পারস্পরিক সুবিধার জন্য দুদেশের মধ্যে ব্যবসায়িক পর্যায়ে আন্তঃসংযোগ বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন বিক্রম কুমার দোরাইস্বামী।

আঞ্চলিক উন্নয়ন ও সহযোগিতার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তৈরি পররাষ্ট্রনীতি সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়- একথা পুনরোল্লেখ করেন।

ভারতের হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার জন্য এবং বাংলাদেশের জনগণের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা পৌঁছে দেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ভারতীয় হাইকমিশনার এবং তার মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও শুভেচ্ছা জানান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীন মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

সূত্র: সরেজমিনবার্তা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT