বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৫৭ অপরাহ্ন

খেলাধুলাসহ সাংস্কৃতিক কর্মকান্ড সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর অবদান রাখে : সিটি মেয়র

খুুলনা থেকে, স্বপন কুমার রায়:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন মানসিক বিকাশ ও শাররিক উৎকর্ষ সাধনে খেলাধুলার গুরুত্ত অপরাসিম, । খেলাধুলাসহ সাংস্কৃতিক কর্মকান্ড সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর অবদান রাখে। তাই শত প্রতিকূলতার মাঝেও নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করার উদ্যোগ অব্যাহত রাখতে হবে।
তিনি  (শুক্রবার) দুপুরে খুলনার খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউনিটি ক্রিকেট একাডেমি আয়োজিত শেখ আবু নাসের স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। খেলার মনোভাব নিয়ে মাঠে নামতে হবে। ক্রিকেট খেলা দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি নজর দেওয়ার কারণে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের অর্জন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে। সরকার সকল জেলা ও উপজেলাতে মিনি স্টেডিয়াম নির্মাণ করছে। তিনি বলেন, খেলাধুলাই পারে যুবসমাজকে সন্ত্রাস, মাদকসহ অন্যায় কাজ থেকে দূরে রাখতে। এই টুর্নামেন্ট থেকে বড় মাপের খেলোয়াড়া তৈরি হবে, তারা ক্রিকেটকে এগিয়ে নেবে সোনালী ভবিষ্যতের দিকে।
খালিশপুর ইউনিটি ক্রিকেট একাডেমির ভাইস চেয়ারম্যান কাজী ফয়েজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান, কাউন্সিলর এসএম খুরশিদ আহমেদ টোনা, কাউন্সিলর এমডি মাহফুজুর রহমান লিটন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার, কেএমপি’র সোনাডাঙ্গা জোনের সহকারী পুলিশ কমিশনার আবুল খায়ের ফকির, বিশ্বাস প্রোপার্টিজ এর প্রোপাইটার আজগার বিশ্বাস তারা, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেন প্রমুখ। স্বাগত জানান খালিশপুর ক্রীড়া ও সাংস্কৃতিক সংসদের ক্রীড়া সম্পাদক হাফিজুর রহমান মিলন।

উল্লেখ্য, ২০ দিনব্যাপী এই টুর্নামেন্টে খুলনার ৩২টি দল অংশ নেবে। উদ্বোধনী খেলায় উইনিটি গ্রীন বনাম রুবী এন্টারপ্রাইজের মধ্যকার টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
পরে ইউনিটি ক্রিকেট একাডেমির ২৫ বছর পূর্তিতে কেককাটা হয়।(তথ্যকিবরণী পিআইডি খুলনা)।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি