বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৩২ অপরাহ্ন

ঝিনাইদহের শৈলকুলায় রক্তঝরা কামান্না দিবস পালিত-

আনোয়ার হোসেন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি:

২৬ নভেম্বর ১৯৭১ সাল মুক্তিযুদ্ধ চলাকালীন সময় পাকিস্তানি হানাদার বাহিনী ঘুমন্ত মুক্তিবাহিনীর উপর আক্রমণ চালায়, সেদিন হতেই ঝিনাইদহের শৈলকুপা উপজেলার রক্তঝরা কামান্না দিবস হিসেবে পালিত হয় । ৭১’র এই দিনে কামান্না গ্রামে পাক বাহিনী ও রাজাকাররা ২৭ জন বীর মুক্তিযোদ্ধাসহ ২৯ জনকে হত্যা করে। মুক্তিযোদ্ধাগণ কামান্না গ্রামের মাধব ভুঁইয়ার বাড়িতে অস্থায়ী ক্যাম্প গড়ে তোলেন। ২৫ নভেম্বর রাতে খাবার খেয়ে মুক্তিযোদ্ধাগণ ঘুমিয়ে পড়েন। ভোররাতে বাড়িটির ঘিবে ফেলে পাকসেনা ও রাজাকাররা। তাদের গুলিতে একে একে শহীদ হন ২৭ জন বীর মুক্তিযোদ্ধা। তাদের গুলিতে নিহত হয় আরও ২ জন।
দিবসটি উপলক্ষে শহীদদের মাজার প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও ২৭ শহীদ স্মৃতি সংঘের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও মিলাদ মাহফিল।
শুরুতে পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধাগণ। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সেলিম রেজা, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় মুক্তিযোদ্ধারা অংশ নেন। পরে শহীদদের আত্মার শান্তি কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি