সোমবার, ২১ Jun ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
এবার ‘বাড়ীর কাজে’ শিক্ষার্থী মূল্যায়ন, বাতিল হচ্ছে পিইসি পরীক্ষা: বাতিল হতে পারে ইইসি, জেএসসি ও জেডিসিও ‘অন্যের চাকরির উৎস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে’ ভূমিধস বিজয়ে ইরানের ১৩তম প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি ‘শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ হত্যা করে ৯৯৯ নম্বরে ফোন, ‘বাবা, মা, বোনকে খুন করেছি, আইস্যা নিয়া যান’ চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত আরও ৩ জনের মৃত্যু: নতুন সংক্রমণ ৬৮ চুয়াডাঙ্গা পৌর এলাকা ও আলুকদিয়া ইউনিয়ন লকডাউন ঘোষণা অবৈধভাবে সীমান্ত অতিক্রমকালে বাংলাদেশী ২৫ নাগরিক আটক সলঙ্গায় ২০০ মিটার নতুন পাকা রাস্তা পেয়ে আনন্দিত এলাকাবাসী নবীগঞ্জ উপজেলা আ’লীগ সভাপতি মুকুলের পরিবারের আর্ত্মনাদ

আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে উঠান বৈঠকে মেয়র প্রার্থী টোটন জোয়ার্দ্দারঃ একটা যোগ্য, একটা দক্ষ মানুষকে মেয়র নির্বাচন করবেন

ষ্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী রিয়াজুল ইসলাম ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেছেন‘ আসন্ন পৌরসভা নির্বাচনে যোগ্য দক্ষ ও শিক্ষিত মানুষকে চেয়ারে বসান তাহলে পৌরসভাকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে পারবো। আমাকে পেছনে ফেলে দেবেন না। আগামী দিনে আপনাদের সাথে নিয়ে পথ চলবো। পৌর উন্নয়নে আপনাদেরকে সাথে নিয়ে এগিয়ে চলবো।’ শুক্রবার বিকাল ৪টার সময় চুয়াডাঙ্গা পৌর এলাকার ০৬নং ওয়ার্ডে হাজরাহাটি গ্রামের শাহিন মোড়ে উঠান বৈঠকে সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার এসব কথা বলেছেন।
চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি এবিএম জহুরুল ইসলাম জোয়ার্দ্দার-এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী রিয়াজুল ইসলাম ইসলাম জোয়ার্দ্দার টোটন।
বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন হেলা, জেলা পরিষদ সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাদি মিলি, চুয়াডাঙ্গা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নুরুন্নাহার কাকলী, যুব মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক আফরোজা পারভীন, ছন্দা, শম্পা, সাথী, খুকু, এলিজা, গিনি। আরো উপস্থিত ছিলেন- ০৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শাহাজামাল মুন্সি, ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহিদ জোয়ার্দ্দার, ওয়ার্ড ছাত্রলীগ নেতা সুমন, শান্ত, সাগর, হাসিবুল, তোতা, ইমরান, রুবেল সহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।
উঠান বৈঠকে সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন আরো বলেন, আপনারা জানেন আর একমাস পরেই পৌরসভা নির্বাচন আর এই নির্বাচনটা অতিব গুরুত্বপূর্ণ। একটা যোগ্য একটা দক্ষ মানুষকে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র নির্বাচন করবেন, নেতা নির্বাচন করবেন। আপনারা জানেন যে একজন দক্ষ হবে যোগ্য হবে, দক্ষ হবে, যে একজন শিক্ষিত মানুষ হবে যে কাজ করতে জানে সেই মানুষকেই আপনাদের ভোট দিতে হবে। সেই মানুষকে যদি আপনারা ভোট দেন তাহলে আজকের মতো অবস্থা হবে না। সে জন্য আপনাদের কাছে আমরা বলি আমরা কাজ করা মানুষ, দক্ষ মানুষ, আমরা যোগ্য মানুষ কিন্তু আমরা বললে তো হবে না বলতে হবে পাবলিকের, বলতে হবে জনগণের, বলতে হবে আমার ভাই-বোনদের, বলতে হবে আমার মা-বোনদের। সবাইকে এককাতারে মাপা যাবে না। পাঁচজন মানুষ যদি নির্বাচনে দাঁড়ায় তার মধ্যে যোগ্য কারা তারা তাদেরকে বেচে নিতে হবে।
সেই স্বক্ষমতা আপনাদের থাকতে হবে বা শুনতে হবে বা তাদের সম্পর্কে জানতে হবে। আমি যখন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র হয়েছিলাম আপনাদের ভোটে, আপনারা জানেন এই গ্রামের প্রভীদ উন্নয়ন স্বাধন করেছিলাম। এই গ্রামে আমি রাস্তাঘাট, ড্রেন, আলোর ব্যাবস্থা করেছিলাম, পানি শোধনাগার একটি পাম্প করেছিলাম। হাজরাহাটি গ্রাম একটি ঐতিহ্যবাহী গ্রাম, এই গ্রামের মানুষ অনেক শান্তি প্রিয় মানুষ, এই গ্রামের মানুষের মধ্যে কোন বিভেদ নেই, কোন উচ্চ আকঙ্খা নেই, শুধু তারা ভালো করে বাচতে চাই, ভালো করে চলতে চাই, নাগরিক সেবাটা নিতে চাই। সেই জন্যই এই গ্রামে এতো কাজ আমি করেছিলাম। যে মানুষ গুলি কাজ করে, যে মানুষ গুলি কাজ জানে, যে মানুষ গুলি কাজ করতে পছন্দ করে তাকেই আপনাদের বিবেচনা করতে হবে তবেই না একজন যোগ্য মেয়র হবে, তবেই না একজন যোগ্য নেতা নির্বাচন হবে। আপনাদের কাছে আমার বিনীত অনুরোধ আপনারা আমাদের একটা বৃহৎ অংশ। আপনারা পারলে একজন যোগ্য, দক্ষ, শিক্ষিত মানুষকে আপনারা ভোট দিয়ে নির্বাচিত করে পৌরসভায় বসিয়ে আপনার হাজরাহাটি গ্রামের সকল উন্নয়ন কর্মকান্ড আবার শুরু হবে পরিচালিত করবেন তবেই আপনাদের ভোট দেওয়া স্বার্থকতা আসবে।
এই গ্রামে মানুষ জনের কথা চিন্তা করে আমরা কিন্তু আপনাদের কাজে বেশি আগ্রহ প্রকাশ করি আপনাদের কাজে আমরা বেশি মাথা ঘামায় আপনাদের বিভিন্ন কর্মকান্ডকে স্বাগত জানায়। আমরা দেখতে গ্রামের প্রায় সমস্ত রাস্তঘাট খারাপ হয়ে গেছে, ড্রেন পরিস্কার হয় না। কিন্তু পাচ বছর আগে এই অবস্থা ছিলো না। আমরা যখন পৌরসভার দায়িত্বে ছিলাম তখন হাজরাহাটি গ্রামের পক্ত উন্নয়ন সাধিত হয়েছে। আজকে সেই উন্নয়নে ভাটা পড়েছে। আজকে মানুষ মিথ্যা আশ্বাস দিয়ে আপনাদের ভোট নিয়ে যেয়ে তারা আজকে হাজরাহাটি গ্রামে আসে না, কাজ করে না, মানুষ কি সমস্যাই আছে তারা দেখে না। তাই আগামী দিনে নির্বাচনে আপনাদের সহায়তা পেলে, পাশে থাকলে আমি উৎড়িয়ে যাবো। আপনাদের কাছে প্রত্যাশা করছি। পৌরসভার নাগরিক সেবা ভালো হলে সেখানে মানুষ যাবে। একজন ভালো মানুষকে নির্বাচিত করে এগিয়ে দেবেন সেই প্রত্যাশা করছি। আপনাদের কাছে, পরিবারের কাছে ও আত্মীয় স্বজনদের কাছে ভোট প্রার্থনা করছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT