বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম

উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ শুক্রবার, ফল জানা যাবে…….

শুক্রবার প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল।মঙ্গলবার, নবান্নে মুখ্যমন্ত্রী জানান, সম্ভবত শুক্রবার প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল। এর জন্য পড়ুয়াদের আগাম শুভেচ্ছাও জানান মুখ্য়মন্ত্রী।

পরে, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানিয়ে দেওয়া হয়, শুক্রবার হবে ফলপ্রকাশ। তবে, এবার সকালে নয়, ১৭ জুলাই উচ্চমাধ্যমিকের আনুষ্ঠানিক ফলপ্রকাশ দুপুর সাড়ে ৩টেয়।

 

করোনা লকডাউনের জেরে সিবিএসই, আইসিএসই ও আইএসসি-র মত উচ্চমাধ্যমিকেরও ৩ দিনের পরীক্ষা বাতিল হয়ে যায়। ২, ৬ ও ৮ জুলাইয়ের পরীক্ষা হতে পারেনি। যার জেরে, এবারের উচ্চমাধ্যমিকের কোনও মেধাতালিকা প্রকাশ করা হবে না।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস বলেন, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের রাজ্যজুড়ে ৫২টি বিতরণ কেন্দ্র থেকে স্কুলগুলি মার্কশিট এবং সার্টিফিকেট পাবে ৩১ জুলাই।  মেরিট লিস্ট প্রকাশ করছি না।

পর্ষদ জানিয়েছে, যে পরীক্ষাগুলি সংশ্লিষ্ট পড়ুয়া দিতে পেরেছেন, সেগুলির মধ্যে যেটিতে তিনি সর্বোচ্চ নম্বর পেয়েছেন সেই নম্বরই বাকি থাকা পরীক্ষাগুলির নম্বর হিসেবে যুক্ত হবে।

এ বছর উচ্চমাধ্যমিকে বসেন ৮ লাখের বেশি পরীক্ষার্থী। পরীক্ষা শুরু হয়েছিল ১২ মার্চ। ২১ মার্চ পর্যন্ত পরীক্ষা হয়।  বাকি পরীক্ষা হয়নি।

মাধ্যমিকের মতো উচ্চমাধ্যমিকের ফলও abpananda.abplive.in ওয়াবসাইট- এর মাধ্যমে শুক্রবার বিকেল চারটে থেকে জানতে পারবেন পরীক্ষার্থীরা।

সূত্র:  এবিপি আনন্দ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি