বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:১০ অপরাহ্ন

ধর্ষণের মতো ঘটনা প্রতিহত করতে কঠোর ব্যবস্থা নিতে হবে : প্রধানমন্ত্রী

ধর্ষণের মতো ঘটনাগুলো প্রতিহত করতে কঠোর ব্যবস্থা নিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ জাতীয় ঘটনার বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবীন ক্যাডার সার্ভিস অফিসারদের জন্য ৭০তম ফাউন্ডেশন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

অংশগ্রহণকারীরা সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) থেকে এবং সাত বিভাগীয় কমিশনাররা তাদের কার্যালয় থেকে সংযুক্ত ছিলেন।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, সরকার নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধন) ২০০০ সংশোধন করেছে এবং ধর্ষণের ঘটনা রোধে ইতিমধ্যে একটি অধ্যাদেশ জারি করা হয়েছে।

তিনি বলেন, আজকাল যেসব ধর্ষণের ঘটনা ঘটে, তা ব্যাপকভাবে প্রচার করা হয়। এটি যত বেশি প্রচারিত হবে, তত বাড়বে। কাজেই এখানে এ ধরনের ঘটনা রোধ করার জন্য ব্যাপক ব্যবস্থা আমাদের নিতে হবে। আর সবচেয়ে বড় কথা, মানুষের মধ্যে জনসচেতনতাও সৃষ্টি করা দরকার।

দেশসেবার মনোভাব নিয়ে কাজ করতে এ সময় বিসিএস কর্মকর্তাদের আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি যুগের সঙ্গে তাল মিলিয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের তাগিদ দেন তিনি। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সরকারের নেওয়া নানা পরিকল্পনা তুলে ধরেন শেখ হাসিনা।

করোনাভাইরাসের সংকটের মধ্যেও দেশের অর্থনীতি এগিয়ে চলছে উল্লেখ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন স্বাগত বক্তব্য রাখেন এবং বিপিএটিসি’র রেক্টর মো. রাকিব হোসেন ৬ মাসব্যাপী অনুষ্ঠিত হওয়া ফাউন্ডেশনের কোর্সের ফলাফল প্রধানমন্ত্রীর কাছে উপস্তাপন করেন।

দৈনিক আমাদের চুয়ায়াডাঙ্গা ডটকম

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি