বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ১০:১৪ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় আন্তঃজেলা চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার : নগদ ২ লাখ টাকা উদ্ধার

স্টাফ রিপোটার : টিভি ফুটেজের সূত্র ধরে আন্তঃজেলা চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। গত শুক্রবার রাতে পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও ময়মনসিংহসহ কয়েকটি জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সেই সাথে উদ্ধার করা হয় নগদ ২ লাখ টাকা।
শনিবার বেলা ১ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুলিশ জানায়, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার মজলিশপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে সাইদুর রহমানের (৪৫) কাছ থেকে গত ২৫ আগষ্ট ইসলামী ব্যাংক লিমিটেডের চুয়াডাঙ্গা শাখা থেকে ৬ লাখ টাকা তুলে নিয়ে আসেন এবং নিজের ব্যবহৃত ব্যবহৃত মোটরসাকেলের হ্যান্ডেলের সাথে টাকার ব্যাগটি রাখেন। সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সংঘবদ্ধ একটি চক্র এস সময় সাইদুর রহমানকে অনুসরণ করে। একপর্যায়ে চোরচক্র কৌশলে সাইদুর রহমানের মনযোগ অন্য দিকে নেয়ার জন্য সেখানে ৩টি ১শ’ টাকার নোট নিচে ফেলে রাখে এবং সাইদুর রহমানকে নীচে টাকা পড়ে আছে বলে জানায় ওই চক্রটি। সাইদুর রহমান ওই টাকা তোলার সময় তার মোটরসাইকেলের হ্যান্ডেলে থাকা ব্যাগের ভিতর রাখা ৬ লাখ টাকা হাতিয়ে নেয় একটি চোর চক্র। বিষয়টি চুয়াডাঙ্গার পুলিশ সুপার অবগত হয় এবং তিনি টাকা উদ্ধারের জোর নির্দেশ দেন। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খানের দিক নির্দেশনায় সদর থানার পরিদর্শক (তদন্ত) লুৎফুল কবীর, এসআই হাসানুজ্জামানসহ সদর থানার একটি চৌকস টিম ইসলামী ব্যাংকের মধ্যে ও বাইরে থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে উন্নতি প্রযুক্তি ব্যবহার করে প্রথমে পাবনা জেলায় অভিযান চালানো হয়। এ সময় পাবনা জেলার একটি আমবাগান থেকে সিরাজগঞ্জের আড়িয়া মহন থানার মৃত আসম মন্ডলের ছেলে আব্দুস সালাম বাঙ্গাল (৬৫) ও যশোরের তপশ্বীডাঙ্গার আব্দুস সামাদের ছেলে মোশারফ হোসেনকে (৬৩) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় ২ লাখ টাকা। গ্রেফতারকৃতদের শিকারোক্তিতে পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও ময়মনসিংহসহ বেশ কয়েকটি জেলায় অভিযান চালিয়ে ময়মনসিংহ জেলার গফরগাও থানার দেউলপাড়ার মোহর আলির ছেলে সিরাজ মিয়া (৫৫), অভয়নগর থানার চেংগুটিয়ার মৃত চাঁন আলী মোল্লার ছেলে মোস্তফা মোল্লা (৬০), যশোর কোতআলীর মন্ডলগাতি গ্রামের মৃত মুনসুর আলীর ছেলে নায়েব আলী (৫৫), মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার বাড়ইখালী গ্রামের মৃত সামসুল হকের ছেলে মোশারফ হোসেন (৫০), ময়মনসিংয়ের ঠাকুরগাও থানার টিকেপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে সেলিম হোসেন (৫০) নামের আরও ৫ জনকে ময়মনমসিংহ থেকে গ্রেফতার করে পুলিশ।
অবশিষ্ট ৪ লাখ টাকা উদ্ধারে অভিযান চালানো হচ্ছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস। এ সময় সেখানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT