রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গার পৌর এলাকাকে পাখির অভয়াশ্রম ঘোষণা করলেন পৌর মেয়র জিপু চৌধুধী

ষ্টাফ রিপোর্টার:
চুয়াডাঙ্গা পৌর এলাকাকে পাখিদের অভয়াশ্রম গড়ে তোলা হচ্ছে। পৌর এলাকাকে পাখিদের অভায়াশ্রম ঘোষণা করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চুয়াডাঙ্গা পৌরসভা। গাছে গাছে মাটির কলস ঝুলিয়ে দিয়ে পাখিদের আবাসস্থল গড়ে দিচ্ছে পৌর পরিষদ। প্রথমে ৫০০ মাটির কলস ও ধাপে ধাপে ১০ হাজার কলস টানাবে চুয়াডাঙ্গা পৌরসভা।
গতকাল শনিবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের ছাগল ফার্ম এলাকা থেকে কর্মকাণ্ড শুরু করা হয়। এসময় গাছের ডালে মাটির কলস ঝুলিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।
এসময় মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু বলেন, প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতা নয় সামাজিক দায়বদ্ধতা থেকে এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে। জলবায়ু ও প্রাকৃতিক ভারসম্য রক্ষা করতে পাখিদের অবদান অনেক। সেই চিন্তা থেকে পৌর এলাকাকে পাখির অভয়ারণ্য গড়ার দায়িত্ব নিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের সভাপতি ইয়াকুব হোসেন মালিক, দোকান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের জগলু, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মুন্সি রেজাউল করিম খোকন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. জানিফসহ অন্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি