শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম
দামুড়হুদায় গ্রাম ভিত্তিক অস্ত্র বিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান। চুয়াডাঙ্গায় ট্রাকচাপায় ঘুমান্ত হেলপার নিহত গাংনীতে নুপুর নামের গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার বিমান রয়েছে যে শহরে প্রত্যেকেরই যাতায়াত সব আকাশপথে ফাতেমা হত্যা মামলা তদন্ত পিবিআই’তে হস্তান্তরের দাবী ৩ দিনের মধ্যে বাড়ী ছাড়ার নির্দেশ তালেবানের, প্রতিবাদে রাস্তায় শত শত মানুষ আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খোলা হচ্ছে না, যা বললেন শিক্ষামন্ত্রী অনলাইন পোর্টালের নিবন্ধন প্রক্রিয়া আদালতকে জানাবো: তথ্যমন্ত্রী দামুড়হুদায় ৩০ পাউন্ড কেক কেটে টগর এমপি’র জন্মবার্ষিকী পালন চুয়াডাঙ্গায় খেলতে গিয়ে ২ বন্ধুর ঝগড়ায় অন্যের নাকগলানী, অতঃপর………….

খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে টাকা আত্মসাতসহ ২ শিক্ষক নিয়োগে অনিয়ম : শিক্ষা মন্ত্রণালয়সহ ৬টি দফতরে লিখিত অভিযোগ দাখিল

 চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে ২ শিক্ষক নিয়োগে অনিয়ম, অর্থ তছরুপ ও আত্মসাত বিষয়ে ৭টি দফতরে অভিযোগ দাখিল করেছে বিদ্যালয় পরিচালনা পর্ষদের ৪ জন সদস্য।
অভিযোগ সূত্রে জানাগেছে,চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম পরিচালনা পর্ষদের সভায় সিদ্ধান্ত অনুযায়ী নিয়োগকৃত অভ্যন্তরীণ হিসাব নিরক্ষণ কমিটির প্রতিবেদন অনুযায়ী ২০১৭ সালের জানুয়ারী থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত মোট আয় ও ব্যয় প্রধান শিক্ষকের কাছে উদ্বৃত্ত ৩ লাখ ১০ হাজার ৩০৮ টাকা বিদ্যালয়ের ক্যাশে জমা করেন নি।

২০১৭ সালের ১লা জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর আয়-ব্যয়ের ভাউছার অডিট কমিটির নিকট দাখিল হয় নি (যাতে আয় ৬০ লাখ ৪৯ হাজার ৯৪৯ টাকা এবং ব্যয় ৬০ লাখ ৬৮ হাজার ৮২২ টাকা)। ১০৩ নং ভাউছার ২০১৯ সালের অক্টোবর ও নভেম্বর মাসে ২ বার দেখানো হয়েছে। কমিটির সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয়ের তহবিল থেকে সদস্য আজিজ কে ১৭ হাজার টাকা ঋণ দেন। সদস্য উক্ত টাকা পরিশোধ করলেও প্রধান শিক্ষক ক্যাশে জমা করেন নি। ছাত্র-ছাত্রীর কোচিং ফি বাবদ ৩১ হাজার ৮৪০ টাকার হদিস নেই। ২০১৮-১৯ সালের ভাউছারগুলি ভাউছার পাশ কমিটির সদস্য দ্বারা প্রাথমিক অনুমোদন করা হয় নি। ২০১৯ সালের ১ লা জানুয়ারী থেকে ৩০ শে জুন পর্যন্ত পাশকৃত ভাউছার টপসিটে সদস্য সন্ন্যাসী কুমার পালের স্বাক্ষরটি জাল বলে প্রমাণিত হয়।
এছাড়া অত্র বিদ্যালয়ের ২০ শে মার্চ সালের কারিগরি শাখায় ২ জন শিক্ষক নিয়োগে অনিয়ম ও অর্থ বাণিজ্য হয়। বর্তমানে শেখ রাসেল কম্পিউটার ল্যাবে ১ জন অপারেটর নিয়োগ প্রক্রিয়া চলছে। প্রধান শিক্ষকের অধীনে নিয়োগ সঠিক ও সম্ভবপর হবে না মর্মে ২৯/০৭/২০২০ ইং তারিখে পরিচালনা কমিটির সভায় ৪ জন সদস্য বিরোধিতা করেন।উপরোক্ত বিষয়টি মাননীয় শিক্ষা মন্ত্রী, সচিবালয়, দুদকের চেয়ারম্যান, এবং শিক্ষা সচিব বরাবর ডাক যোগে গত ২৬ /০৮ /২০২০ ইং তারিখ বিদ্যালয়েল বিদ্যেৎসাহী সদস্য আশাদুল ইসলাম রোকন, অভিভাবক সদস্য কালাম, দাতা সদস্য তহমিনা খাতুন, ও অভিভাবক সদস্য সাজলী খাতুন স্বাক্ষরিত অভিযোগ পত্র ৭ টি দপ্তরে পাঠানো হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT