মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে প্রবেশের দায়ে দালালসহ আটক-২৮ ঝিনাইদহের মহেশপুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন এমপি চঞ্চল কালীগঞ্জে মসজিদের ইমামদের আর্থিক অনুদান প্রদান ডিজিটাল বাংলাদেশের নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় ৪ বছরের শিশুর মৃত্যু লক্ষ্যকোটি মানুষের ভালোবাসার মাঝে, সর্বোচ্চ মা’য়ের ভালোবাসা- আলী মুনছুর বাবু চুয়াডাঙ্গায় মুড়ি প্রস্ততকারী মেসার্স ইনসাফ ট্রেডার্সকে জরিমানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন  শেখ নজরুল ইসলাম

দামুড়হুদা-মোক্তারপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পৃথক অভিযান

দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

তানজির ফয়সাল, দামুড়হুদা  (চুয়াডাঙ্গা)থেকে :

দামুড়হুদা-মোক্তারপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে ৩৭হাজার টাকা জরিমানা করেছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১ থেকে ১টার পর্যন্ত দামুড়হুদা-মোক্তারপুরে পৃথক পৃথক অভিযান চালায়।
জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এর নেতৃত্বে দামুড়হুদা উপজেলার ব্রীজরোড ও মোক্তারপুর বাজার এলাকায় পৃথক ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। দামুড়হুদা বাজারের ব্রীজরোডে অবস্থিত মেসার্স নাজিম ষ্টোরে মুল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ও ৩৮ ধারায় ২ হাজার টাকা, মেসার্স ওয়াহেদ ট্রেডার্সকে লাইসেন্স এর শর্ত অমান্য করে মজুদাগারে দাহ্য পদার্থ পেট্রোলিয়াম না রেখে রাস্তার পাশে মজুদ করে সেবাগ্রহীতার জীবন ও নিরাপত্তা বিপন্নকারী কার্যের জন্য ও যথাযথভাবে মুল্যতালিকা প্রদর্শন না করায় ৩৮, ৫২ ধারায় ১০হাজার টাকা জরিমানা করা হয়।
পরে মোক্তারপুরে বাজার সংলগ্ন গ্লুকোজ বাজারজাতকারী প্রতিষ্ঠান মেসার্স সিপি ফুডস প্রোডাক্টসে অভিযানে চালায়। এসময় আমদানী করা গু­কোজের প্যাকেটের গায়ে মেয়াদ উত্তীর্ণ হবার তারিখ থেকে নতুন প্যাকেটে মেয়াদ বাড়ীয়ে বাজারজাত করছেন। সঠিকভাবে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ হবার তারিখ না দেয়ার প্রতিষ্ঠানটিকে ৩৭ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা কাজে সহযোগিতা করেন ক্যাবের প্রতিনিধি ও জেলা পুলিশের সদস্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT