সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

শিরোনাম
‘তলাবিহীন ঝুড়ি’র অপবাদখ্যাত আমাদের মাতৃভূমি, আজ এক ‘লড়াকু বাংলাদেশ’ চুয়াডাঙ্গার মা নার্সিংহোমে সিজারিয়ানের পর সদর হাসপাতালে নবজাতকের মৃত্যু চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় শাফা কেমিক্যালে অপরিচ্ছন্ন পরিবেশে তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল আইনের মামলা ১৮ বিক্ষোভকারীর রক্তে ভিজল মিয়ানমারের রাজপথ ঝিনাইদহ হরিণাকুন্ডুতে ৭৫ বিঘা পানবরজ আগুনে পুড়ে ছাই করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে বাটাগুরবাসকা একটি কচ্ছপ ডিম পেড়েছে ২৭টি চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট বিপুল ভোটে শৈলকুপায় নৌকা প্রার্থীর বিজয় ঝিনাইদহ হরিণাকুন্ডু পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিরগণের দায়িক্ত হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠিত 

চুয়াডাঙ্গায় ২৪ ঘন্টার নমুনায় ১জন সংবাদকর্মী-সহ ৪৬ জনের পজিটিভ

দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

‘আমাদের জেলা চুয়াডাঙ্গা’
করোনার ভয়ঙ্কার-বীভৎস রূপ ধারণের আশঙ্কা
সকলকেই সতর্ক-সাবধান থাকার অনুরোধ

ষ্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ভয়াবহ রূপ ধারণ করছে মরণব্যাধি করোনাভাইরাস। বিষেশ করে চুয়াডাঙ্গা পৌর শহর ও এর আশপাশ এলাকার ছড়িয়ে পড়েছে এর সংক্রমণ অবস্থা। এখনই অতিসত্তর সাবধান না হলে এর নিদারুণ পরিণতি যে কি হবে, সেটাই বলে দিচ্ছে বর্তমান আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ৮৪ জনের নমুনা পরীক্ষা এবং ২ জনের ফলোআপসহ ৪৮ জনের শরীরে মিলেছে করোনা পজিটিভ। চুয়াডাঙ্গা শহরের প্রতিটি এলাকায় ছড়িয়ে পড়েছে এই মরণব্যাধি অভিশপ্ত করোনা, যা রীতিমতো ভীষণ ও ভয়াবহ।
সুত্র জানায়, গতকাল সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান। আক্রান্তদের মধ্যে রয়েছেন সদর পৌরসভা এলাকার ২৬ জনসহ চুয়াডাঙ্গা সদর উপাজেলায় ২৯ জন, আলমডাঙ্গা উপজেলায় ৯ জন এবং দামুড়হুদা উপজেলায় ৫ জন ও জীবননগর উপজেলায় ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪শ’ ৪৬ জনে। এর মধ্যে গতকার সোমবার পর্যন্ত সুস্থ হয়েছেন ২৩৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন।
চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গত ২৪ ঘন্টায় ৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৮৪ জনের নমুনা সংগ্রহের ফলাফল আসে। যার মধ্যে ২ জনের ফলোআপসহ ৪৮ জনের শরীরে করোনা পজিটিভ রিপোর্ট আসে।
আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩১ জনের মধ্যে সদর পৌরসভা এলাকার ২৬ জন। ভিন্ন ভিন্ন ভাবে চুয়াডাঙ্গা পৌর এলাকার কেদারগঞ্জ ফিরোজ রোড়ের ২জন, এতিমখানাপাড়ার ১জন, ডিসি অফিসের ১জন, মাষ্টারপাড়ার ৪ জন, ফেরীঘাট রোড়ের ৩ জন, ইসলামপাড়ার ১ জন, দৌলতদিয়াড়ের ১জন, সাদেক আলী মল্লিকপাড়ার ১জন, জীবননগর বাসষ্ট্যান্ডপাড়ার ১জন, রড় বাজারপাড়ার ২ জন, হাজরাহাটির ১জন,শ্মশানপাড়ার ১জন, দক্ষিণ গোরস্থানপাড়ার ১জন, হাতিকাটা পল্লীবিদ্যুৎ অফিসের ১জন, ঝিনাইদহ বাসষ্ট্যান্ডপাড়ার ১জন, টাউন ফুটবল মাঠ এলাকার ১জন, সদর থানার ১জন, মল্লিকপাড়ার ৪ জন ও থানা কাউন্সিলপাড়ার ১জন।
আলমডাঙ্গায় ৯ জনের মধ্যে পাইকপাড়ার ৬জন ও থানাপাড়ার ৩ জন।
দামুড়হুদা উপজেলার ৫ জনের মধ্যে দর্শনার শ্যামপুরের ১জন, দর্শনার মোবারকপাড়ার ১জন, দর্শনার ১জন, লোকনাথপুরের ১জন, ও দশমীপাড়ার ১জন। দর্শনার উল্লেখিত আক্রান্ত ২ জনের মধ্যে একজন সংবাদকর্মীও রয়েছেন বলে জানা যায়।
জীবননগর উপজেলার ৩ জনের মধ্যে পৌরসভা এলাকার ১জন, মধুমতি ব্যাংকের ১জন ও হাসপাতালপাড়ার ১ জন।
আক্রান্তদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ১৩ জন নারী রয়েছেন।
সুত্র জানায়, এ নিয়ে চুয়াডাঙ্গা জলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪শ’ ৪৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২৩৮ জন। চুয়াডাঙ্গা জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৬ জন।
আক্রান্ত চিকিৎসাধীনদের মধ্যে বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন ৩৮ জন। আক্রান্তদের মধ্যে অবশিষ্ট ১৬২ জন চিকিৎসাধীন অবস্থায় আছেন নিজ নিজ বাড়ীঘরে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT