শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধনীতে এমপি টগর

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সারা দেশে ১ কোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচীর অংশ হিসেবে জীবননগর উপজেলায় আনুষ্ঠানিকভাবে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা বন বিভাগ চত্বরে একটি ফলজ গাছের চারা লাগানোর মাধ্যমে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রকৃতি তার ভারসাম্য হারিয়ে ফেলছে। যার কারণে আবহাওয়া পরিবর্তনসহ নানা দূর্যোগে পড়ছে দেশ। এ সব কথা চিন্তা করে জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে দেশ ব্যাপী ১ কোটি গাছের চারা রোপনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমাদেরকেও গাছ লাগিয়ে তার লালিত স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, আপনাদের বসত বাড়ী ও পতিত জমির এক ইঞ্চী জায়গাও ফাঁকা না রেখে বিভিন্ন প্রকার গাছ লাগান। তিনি সরকারের এ মহতি উদ্যোগকে বাস্তবায়নের সামাজিক বনায়ন কর্মসূচী বেগবান করার আহ্বান জানান। উপজেলা নির্বাহী অফিসার এস.এম মুনিম লিংকনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবননগর বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমুখ।

 দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

উদ্বোধনী অনুষ্ঠানে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি বন বিভাগ চত্বরে একটি কাঁঠাল গাছের চারা রোপনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এছাড়াও তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের পরিবারের সদস্যদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে গাছের চারা বিতরণ করেন।
বনবিভাগ অফিস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মুজিব বর্ষে পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রণালয় দেশের ৪শ ৯২টি উপজেলায় প্রতিটিতে ২০ হাজার ৩শ’ ২৫টি করে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বন বিভাগের মাধ্যমে বিতরণ করার উদ্যোগ নিয়েছে। জীবননগর উপজেলায় ২০ হাজার ৩শ ২৫টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী চারা বিতরণ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় জীবননগর উপজেলা একটি বাড়ী একটি খামার প্রকল্পের ৭ হাজার পরিবারের সদস্যদের মধ্যে ১৪ হাজার গাছের চারা বিতরণ করা হবে। কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় ৩ হাজার, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে ৩‘শ টি গাছের চারা, উপজেলার প্রতিটি কবর স্থানে ৩ হাজারটি গাছের চারা ও জীবননগর থানায় ২৫টি গাছের চারা বিতরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT