বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

দামুড়হুদার জয়রামপুরে দোকানদার ও ব্যবসায়ীরা অচল করে দিয়েছে ১-২ টাকার কয়েন

জয়রামপুর (দামুড়হুদা) থেকে, আনারুল ইসলাম : দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

দামুড়হুদা উপজেলার জয়রামপুরসহ চুয়াডাঙ্গা জেলার সর্বত্র মুদী দোকান-চায়ের দোকানসহ বিভিন্ন ব্যবসায়ীরা অচল করে দিয়েছে ১টাকা ও ২টাকার কয়েন।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদাসহ জেলার সর্বত্র এলাকার সাধারণ মানুষ চরম বিপাকে ও বিড়ম্বনার শিকার হচ্ছে ১ টাকা ও ২টাকার কয়েন/পয়সা নিয়ে। চুয়াডাঙ্গা জেলার সর্বত্র পুঁজিবাদী ব্যবসায়ীরা এক প্রকার অচল পয়সা হিসেবেই ঘোষণা করেছে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রচলিত এক ও দুই টাকার কয়েন ‘আর্থিক লেনদেনের ক্ষেত্রে গ্রহণ করছে না। ফলে ভুক্তভোগী নিম্ন শ্রেণী পেশাজীবির সাধারণ মানুষ পড়ছে চরম বিপাকে। এদিকে দামুড়হুদা উপজেলার জয়রামপুর ঘুরে দেখা গেলো কিছু কিছু দোকানদাররা এক টাকার কয়েন ভুল করে দুই একটা নিলেও দুই টাকার কয়েন ভুল করেও নিচ্ছে না।
এমনি জয়রামপুরের বেশ ক’একটি মুদী ও চায়ের দোকানে পরিক্ষামূলকভাবে আমাদেও এই প্রতিবেদক ক’একটি দোকান থেকে কিছু সদয় করে, পরে দুই টাকার দুইটা কয়েন দিলে নেয় নি। দোকানদারকে জিজ্ঞাস করলে দোকানদার বলেন, এই গুলা চলবে না। দোকানদারকে বলা হয় কেন চলবে না, দোকানদার বলেন, অতো কথার উত্তর দিতে পারবো না। দুই টাকার কয়েন চলবে না আমি নিবো না।
এদিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রচলিত এক ও দুই টাকার কয়েন সরকারী কোন ঘোষণা ছাড়াই কিভাবে অচল করে দেই এই সব দোকানদার ও ব্যবসায়ীরা।
এদিকে সাধারণ মানুষ ও স্থানীয় সচেতন মহল বলেন, এই সব দোকানদার ও ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত শাস্তি মূলক কঠোর ব্যবস্থা নেওয়া হোক।
এদিকে আরো জানা যায়, চুয়াডাঙ্গা জেলার পরে অন্য জেলা গুলোতে দুই টাকার কয়েন দেদারছে চলছে, যেখানে কোন না শব্দ নাই। তাহলে কেন চুয়াডাঙ্গা জেলাতে এক টাকা ও দুই টাকার কয়েন চলবে না। বিষয়টি অতিদ্রুত দেখার জন্য জেলা প্রসাশকের সুদৃষ্টি কামনা করছে সাধারণ জনগণ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT