শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৪১ অপরাহ্ন

শিরোনাম
ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা, মার্চেই কালবৈশাখীর আশঙ্কা নায়িকা বুবলীকে হত্যাচেষ্টা, অল্পের জন্য রক্ষা মুশতাকের মৃত্যুর প্রতিবাদ মিছিলে পুলিশের লাঠিপেটা, আহত ১৫ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইন সবার নিরাপত্তার জন্য: তথ্যমন্ত্রী দামুড়হুদার দেউলী গ্রামের প্রফেসারপাড়ায় মসজিদ’র নির্মাণ কাজ উদ্বোধন মেহেরপুর কালাচাঁদপুরে মুন্সী মেহেরুল্লাহ (রহ,,)বাৎসরিক ওরস অনুষ্ঠিত দামুড়হুদার মুক্তারপুর যুব সমাজ ক্রিকেট টুর্ণামেন্ট’র ফাইনাল ও পুরস্কার বিতরণ  মুজিবনগর আনন্দবাস গ্রামের ৮নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহারে সুখবর আসছে’

দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

দৈনিক আমাদের চুয়াডাঙ্গা ডটকম

করোনা মহামারীর এই সংকটকালে শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট ব্যবহারে শিগগিরই সুখবর আসছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

শনিবার বিকালে নিজের ভেরিফায়েড ফেসবুকের টাইমলাইনে এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানান।

স্ট্যাটাসে মন্ত্রী লিখেছেন, ছাত্র-ছাত্রীদের ইন্টারনেট ব্যবহারের জন্য কিছু সুখবর আসবে বলে প্রত্যাশা করছি। অনেক বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদেরকে ইন্টারনেট দেয়ার বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করছে।

তিনি আরও লিখেন, আমরা আমাদের টেলিকম কোম্পানিগুলোকে সর্বনিম্ন হারে ইন্টারনেট দেয়ার জন্য অনুরোধ করছি। একই সঙ্গে অপারেটরদেরকে তাদের বিটিএসগুলোকে ৪জি করারও নির্দেশ দিয়েছি। আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ার গতি ত্বরান্বিত হোক এই কামনায়।

এর আগে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে কীভাবে ইন্টারনেট সুবিধা দেয়া যায় সেটা নিয়ে আমরা প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
গত ২৭ জুন এডুকেশন রিপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেছিলেন, ইন্টারনেটের মূল্য বৃদ্ধির বিষয়ে বাজেটে প্রস্তাবনা থাকলেও শুধুমাত্র শিক্ষাক্ষেত্রকে এর বাইরে রেখে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে কীভাবে ইন্টারনেট সুবিধা দেয়া যায় সেটা নিয়ে আমরা প্রস্তাব দিয়েছি। এছাড়াও কমিউনিটি রেডিওর মাধ্যমেও শিক্ষার্থীদের কাছে পৌঁছানোর বিষয়ে আমাদের কাজ চলছে। ইউনিয়ন পর্যায়ের তথ্যসেবা কেন্দ্র ও ডিজিটাল সেবা কেন্দ্রগুলোকে শিক্ষার জন্য ব্যবহার করার পরিকল্পনা রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT