মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

শিরোনাম
চুয়াডাঙ্গায় ২১ বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধভাবে প্রবেশের দায়ে দালালসহ আটক-২৮ ঝিনাইদহের মহেশপুরে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন এমপি চঞ্চল কালীগঞ্জে মসজিদের ইমামদের আর্থিক অনুদান প্রদান ডিজিটাল বাংলাদেশের নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় ৪ বছরের শিশুর মৃত্যু লক্ষ্যকোটি মানুষের ভালোবাসার মাঝে, সর্বোচ্চ মা’য়ের ভালোবাসা- আলী মুনছুর বাবু চুয়াডাঙ্গায় মুড়ি প্রস্ততকারী মেসার্স ইনসাফ ট্রেডার্সকে জরিমানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন  শেখ নজরুল ইসলাম

চুয়াডাঙ্গায় ডিজিটাল মেলার কুইজ প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার

://dailyamaderchuadanga ://dailyamaderchuadanga

ষ্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গায় অনলাইনে ডিজিটাল মেলা-২০২০ উপলক্ষে কুইজ প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে (৯ জুলাই) বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ পুরষ্কার বিতরণ অনুষ্ঠারনের আয়োজন করা হয়।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, লকডাউন না থাকলেও আগের মতো একশ শতাংশ স্বাভাবিক হয় নি মানুষের জীবন। সামাজিক ও শারীরিক দুরুত্ব মেনে চলতে হচ্ছে, মানুষের সাথে মিশতে হলে ভাবতে হচ্ছে। মাস্ক ব্যবহার থেকে শুরু করে নানা প্রকার স্বাস্থ্যবিধি মানতে হচ্ছে। এখনো বেশিরভাগ মানুষ ঘরেই থাকছেন। অপ্রয়োজনে বের হচ্ছেন না। অন্যান্য বার ব্যাপক আয়োজনে খোলা মাঠে প্যাভিলিয়ন করে ডিজিটাল মেলা অনুষ্ঠিত হয়। এবার এই করোনাভাইরাসের জন্য প্রথমবারের মতো অনলাইনে এ মেলা অনুষ্ঠিত হলো। আসলে এ প্রতিযোগীতার মূল উদ্দেশ্য হলো চুয়াডাঙ্গার মানুষকে এ জেলা এবং সরকারী অফিসসহ সকল সরকারী সেবার বিষয়ে জানানো। ১৯৬ জন এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছিলো। ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে এ প্রতিযোগীতার কোনো নির্দেশনা ছিলো না। মেলা যাতে মানুষ দেখে, সেজন্য আমি নিজ উদ্যোগে এ প্রতিযোগীতার আয়োজন করেছিলাম। আশাকরি কেন্দ্রীয় ড্যাশবোর্ডে আমাদের জেলার ভিজিটর সংখ্যা বেশী থাকবে।
তিনি আরো বলেন, আগে সভা সমাবেশ হতো। এখন কিন্তু তা হচ্ছে না। কিন্তু কোনো কিছুই থেমে নেই। অনলাইনে সব কার্যক্রম চলছে। এর পুরোপুরি অবদান ডিজিটাল বাংলাদেশের। যখন এটা শুরু করা হয়েছিলো, তখন অনেকেই এটা নিয়ে বিদ্রুপ করেছিলো। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তায় এখন ডিজিটাল বাংলাদেশ সফল। এই যে মেলায় যারা অংশগ্রহণ করেছে, তাঁদেরকে ৫০টি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সবকটি প্যাভিলিয়নেই যেয়ে দেখতে হয়েছে। তাই আমি মনে করি, মেলাটি সফল হয়েছে।
পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান। জেলা কালেক্টরেটের সহকারি কমিশনার (শিক্ষা ও আইসিটি) সুরাইয়া মমতাজের উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার মো. ফিরোজ হোসেন ও হাবিবুর রহমান। উপস্থিত গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, প্রথম আলোর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি সাংবাদিক শাহ আলম সনি ও কুইজ বিজয়ীদের মধ্যে সাইফুল্লাহ মাহমুদ।
উল্লেখ্য, প্রতিযোগীতায় মোট ১৪জনকে পুরষ্কৃত করা হয়। চ্যাম্পিয়ন সাইফুল্লাহ মাহমুদকে ৫হাজার টাকা, রানার্স আপ জুবায়েদুল আনোয়ারকে ৩ হাজার এবং ২য় রানার্স আপ দৈনিক সময়ের সমীকরণ’র নিজস্ব প্রতিবেদক সাংবাদিক মেহেরাব্বিন সানভীকে ২ হাজার টাকা পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। একই সাথে পরবর্তি ১০জনকে ১ হাজার টাকা করে পুরষ্কার দেওয়া হয়। প্রতিযোগীতায় ১৩ জনকে পুরস্কার প্রদান করার কথা থাকলেও ১৩ ও ১৪ তম স্থান অধিকারী সমপরিমাণ নম্বর প্রাপ্ত হওয়ায় মেধাক্রম অনুযায়ী প্রথম ১৪ জনকে পুরস্কার প্রদান করে জেলা প্রশাসন। পুরষ্কার প্রাপ্ত অন্যরা হলেন, হুসাইন, জাবির, আসলাম খান, খালিদ হাসান, আবুজার গিফারী, আজকেরাতুল আনাম, আবু তায়েব, তৌফিক হাসান, আব্দুল্লাহ আল নোমান, সালেহা বেগম, মাহফুজুর রহমান, জান্নাতুল ফেরদৌস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT