রবিবার, ২৫ Jul ২০২১, ১০:৪৫ অপরাহ্ন

চীনে আটকে পড়া আরও ১৭১ বাংলাদেশি দেশে ফিরতে চান

চীনে আটকে পড়া আরও ১৭১ বাংলাদেশি দেশে ফিরে আসতে চান। এদিকে, করোনাভাইরাস যাতে কোনোভাবেই বাংলাদেশে না ঢুকতে পারে সে বিষয়ে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন সচিব। এদিন মন্ত্রিসভার নিয়মিত সভা শেষে ডাক্তারসহ এক্সপার্টদের অংশগ্রহণে করোনাভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী বিশেষ বৈঠক করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, চীন সরকার ক্লিয়ারেন্স দিলে তাদের ফেরত আনা হবে। তাদের কীভাবে ফেরত আনা যায় সে ব্যাপারে ব্যবস্থা নিতে বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসকে বলা হয়েছে।

আরও ১৭১ বাংলাদেশিকে ফেরত আনার ব্যাপারে তিনি বলেন, এর আগে বিমান বাংলাদেশ দিয়ে চীন থেকে ৩১২ জনকে আনা হয়েছে। এর পাইলট ও ক্রুদের অন্য দেশ এলাউ করছে না। ফলে এবার তাদের চার্টার্ড বিমানে আনার চেষ্টা করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, চীন থেকে আসা ৩১২ জনের মধ্যে আটজন হাসপাতালে ভর্তি আছে। তাদের রক্ত পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়নি। অন্যদের আশকোনায় ১৪ দিন থাকতে হবে।

তিন বলেন, চীনের নাগরিক যে দেশের মাধ্যমেই আসুক না কেন তাদের ডাবল চেকআপ করা হবে।

এর আগে গত শনিবার সকালে করোনাভাইেোসের উৎসস্থল চীনের উহান শহর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন ৩১২ বাংলাদেশি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 DailyAmaderChuadanga.com

 www.bdallbanglanewspaper.com

Design & Developed BY Creative Zoone IT